নতুন রাইফেল নতুন স্বপ্ন

মঞ্চে তখন বক্তৃতা দিচ্ছিলেন শ্যুটিং ফেডারেশনের কর্মকর্তারা। কিন্তু সামনের সারিতে বসা সিরাজগঞ্জ রাইফেল ক্লাবের কিশোরী মিমের সেদিকে মনোযোগ ছিল বলে মনে হয়নি। তাঁর মনোযোগের পুরোটাই সম্ভবত কেড়ে নিয়েছিল পাশে রাখা চকচকে নতুন রাইফেলের কেসটা। ওর মধ্যেই একটি দশমিক ১৭৭ কমপ্রেসড এয়ার রাইফেল। নতুন রাইফেল কখন হাতে তুলে নেবে সেই অপেক্ষায় প্রহর গুনছিল মেয়েটি। শুধু মিমই নয়, আরও অনেক কিশোর-কিশোরী কাল এসেছিল নতুন রাইফেল বুঝে নিতে।
সারা দেশের ৬০টি ক্লাবকে ২টি করে নতুন রাইফেল দেওয়ার সিদ্ধান্ত কয়েক মাস আগেই নিয়েছিল শ্যুটিং ফেডারেশন। ওই রাইফেলই কাল তুলে দেওয়া হলো ক্লাব কর্মকর্তাদের হাতে। তৃণমূল থেকে শ্যুটার তুলে আনতেই এই উদ্যোগ ফেডারেশনের।
এর আগে নতুন শ্যুটাররা ব্যবহার করত ওপেন সাইট এয়ার রাইফেল। সস্তা ওই রাইফেলগুলো আন্তর্জাতিক মানের ছিল না। নতুন এই রাইফেলগুলো আধুনিক। তুরস্ক থেকে মাস তিনেক আগে আনা এই রাইফেল নিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে পারবে শ্যুটাররা। বাংলাদেশে এর আগে জুনিয়র শ্যুটারদের এত উন্নতমানের রাইফেল দেওয়া হয়নি। কমনওয়েলথ গেমসের সোনাজয়ী আসিফ হোসেনের চোখে এরা তাই ভাগ্যবান, ‘এরা অনেক ভাগ্যবান। আমরা এই মানের রাইফেল হাতে পেয়েছি অনেক পরে। কিন্তু এরা শুরুটাই করছে এই রাইফেল দিয়ে।’ চট্টগ্রাম থেকে আসা আনসার ও ভিডিপি রাইফেল ক্লাবের আফসার নতুন রাইফেল পেয়ে দারুণ খুশি, ‘খুব ভালো লাগছে। পুরোনো রাইফেলের ত্রুটির কারণে নিশানায় গুলি লাগাতে সমস্যা হতো। আশা করি, নতুন রাইফেলে ভালো করব। এই রাইফেল দিয়েই একদিন আসিফ ভাইয়ের মতো এসএ গেমসে সোনা জিততে চাই।’

No comments

Powered by Blogger.