মোশাররফের শিরশ্ছেদ করলে ১০০ কোটি রুপি পুরস্কার!

পাকিস্তানের সাবেক সেনাশাসক জেনারেল পারভেজ মোশাররফের শিরশ্ছেদ করতে পারলে হত্যাকারীকে ১০০ কোটি পাকিস্তানি রুপি ও এক হাজার একর জমি পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন বেলুচিস্তানের জাতীয়তাবাদী নেতা নওয়াব আকবর বুগতির ছেলে তালাল আকবর বুগতি। গত শনিবার কোয়েটায় এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।
উল্লেখ্য, তালাল আকবর বুগতির বাবা জামহুরি ওয়াতান পার্টির প্রধান নওয়াব আকবর বুগতি পারভেজ মোশাররফের শাসনামলে সেনা অভিযানে নিহত হন। বর্তমানে তালাল আকবর বুগতি এই দলের প্রধান।
তালাল আকবর বলেন, ‘মোশাররফ খুন হওয়ার যোগ্য, যেহেতু তিনি গণতান্ত্রিক সরকারকে হটিয়ে অবৈধভাবে ক্ষমতা দখল করেন। সংবিধানের ৬ ধারা অনুযায়ী এ অপরাধের জন্য মৃত্যুদণ্ডই তাঁর প্রাপ্য।’
এ ছাড়া বেলুচিস্তানের অনেক নিরীহ মানুষকে হত্যা, ২০০৭ সালে লাল মসজিদে অভিযানকালে নির্দোষ মানুষকে হত্যাসহ বহু ক্ষমার অযোগ্য অপরাধ করায় মোশাররফকে হত্যা করা আবশ্যক বলে মনে করেন তালাল আকবর বুগতি। মোশাররফ এখন স্বেচ্ছানির্বাসনে ব্রিটেনে বসবাস করছেন।
নওয়াব আকবর বুগতি একজন বিশ্বাসঘাতক ছিলেন—তাঁর বাবার বিরুদ্ধে মোশাররফের এই অভিযোগের নিন্দা জানিয়ে তালাল আকবর বলেন, এর মাধ্যমে সাবেক প্রেসিডেন্ট আকবর বুগতিকে হত্যায় তাঁর (মোশাররফ) জড়িত থাকারই জোরালো স্বীকৃতি।
সংবাদ সম্মেলনে তালাল আকবরের সঙ্গে উপস্থিত ছিলেন পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) নেতা সরদার ইয়াকুব নাসির।
২০০৬ সালের ২৬ আগস্ট বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা থেকে ১৫০ মাইল পূর্বে একটি গুহায় নওয়াব আকবর বুগতি সেনা অভিযানে নিহত হন।

No comments

Powered by Blogger.