শুরু হলো ফুটবলের নতুন মৌসুম

কদিকে বাংলাদেশ লিগের দল চট্টগ্রাম আবাহনী। অন্যদিকে দ্বিতীয় বিভাগের দল বাংলাদেশ পুলিশ—যাদের সবাই ঢাকা ও চট্টগ্রাম রেঞ্জের কনস্টেবল। এরা ফুটবল খেলবে কখন, শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে রাস্তাঘাটে দায়িত্ব পালন করতে গিয়েই তো দিন শেষ! ফাঁকা সময়ে যতটুকু অনুশীলন করা যায়। কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে গ্রামীণফোন ফেডারেশন কাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে পুলিশের সহজেই হারার কথা চট্টগ্রাম আবাহনীর কাছে। পুলিশ হারল (২-১), তবে আকাশি-নীল জার্সিধারীদের জয়টা দাপুটে নয়। এই ম্যাচ দিয়েই শুরু হলো ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম।
খেলার শুরু থেকেই চট্টগ্রাম আবাহনীর আক্রমণ। প্রথম গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি—১৫ মিনিটের মাথায় অধিনায়ক মাসুদ আলমের পাস থেকে গোল করেন ধীমান। ৬০ মিনিটে কর্নার থেকে পাওয়া বল দারুণ হেডে জালে জড়ান আরাফাত (২-০)। খেলার শেষ মিনিটে পেনাল্টি থেকে পুলিশের পক্ষে গোলটি করেন অধিনায়ক মফিজুর।
জয় দিয়ে মৌসুম শুরু করতে পেরে দারুণ খুশি চট্টগ্রাম আবাহনীর কোচ সেলিম খান, ‘চট্টগ্রামে দুটি স্টেডিয়ামেই চলছে বিশ্বকাপ ক্রিকেটের প্রস্তুতি। আমরা কোথাও একদিনও অনুশীলন করতে পারিনি। অনুশীলন ছাড়াই ছেলেরা যা খেলল তাতে আমি খুশি।’ কাল টুর্নামেন্টের উদ্বোধন করেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী। উপস্থিত ছিলেন গ্রামীণফোনের হেড অব মার্কেট কমিউনিকেশনস আজিজুল হক। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের মায়ের মৃত্যুতে খেলা শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হয়।
আজকের খেলা: চট্টগ্রাম মোহামেডান-ভিক্টোরিয়া স্পোর্টিং (বেলা ৩-৩০ মি., বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়াম, কমলাপুর)।

No comments

Powered by Blogger.