ইনিংস পরাজয় এড়াল পাকিস্তান

জুলকারনাইন হায়দার ও সাইদ আজমলের ব্যাটিং দৃঢ়তায় আজ রোববার তৃতীয় দিন শেষে ১১২ রানে এগিয়ে পাকিস্তান। অভিষেক টেস্টে প্রথম ইনিংসে শুন্য রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৮৮ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন জুলকারনাইন হায়দার। আর বল হাতে ৫ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৫০ রান করেছেন সাইদ আজমল। অষ্টম উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যানের ১১৫ রানের জুটির কল্যাণে ইনিংস পরাজয়ের হাত থেকে রক্ষা পেয়েছে পাকিস্তান।
তৃতীয় দিনে প্রথম আঘাতটা হানেন গ্রায়েম সোয়ান। পরপর দুই ওভারে ইমরান ফারহাত ও আজহার আলীকে সাজঘরে ফেরান সোয়ান। দলীয় ৭৬ রানের মাথায় শোয়েব মালিককে ফিরিয়ে দেন স্টিভেন ফিন। পরের ওভারেই আবার সোয়ানের ঘূর্ণিতে এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফিরে যান উমর আকমল। পাকিস্তানের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৮২ রান। চা বিরতির আগেই ১০১ রানে ৬ উইকেট হারিয়ে ইনিংস পরাজয়ের আশঙ্কায় ছিল পাকিস্তান।
সপ্তম উইকেট জুটিতে ৫২ রান যোগ করেন জুলকারনাইন ও মোহম্মদ আমির। ১৬ রান করে স্টুয়ার্ট ব্রডের শিকারে পরিণত হয়ে ফিরে যান আমির। এরপর অষ্টম উইকেট জুটিতে ১১৫ রান যোগ করে পাকিস্তানকে বড় স্কোরের স্বপ্ন দেখাচ্ছিলেন জুলকারনাইন ও সাইদ আজমল। কিন্তু টানা দুই ওভারে আজমল ও জুলকারনাইনকে ফিরিয়ে দেন গ্রায়েম সোয়ান।
দিনশেষে মোহম্মদ আসিফ ১৩ রানে ও উমর গুল ৯ রানে অপরাজিত আছেন।

No comments

Powered by Blogger.