কী করবেন রবিনহো?

আপাতত ত্রিশঙ্কু হয়ে রয়েছেন রবিনহো। ম্যানচেস্টার সিটির চুক্তিবদ্ধ খেলোয়াড়। ধারে খেলেছেন ব্রাজিলের সান্তোসে। এবার ‘ধারের খেলোয়াড়’ তকমাটা ঝেড়ে ফেলতে চান ব্রাজিল তারকা। এএফপি, ওয়েবসাইট।
রবিনহোকে নিয়ে সান্তোস-ম্যানসিটি ধারের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। ম্যানসিটিতে ফিরে গেলেই তকমাটা উঠে যায়। কিন্তু সেটা চান না রবিনহো। ব্রাজিলের ব্যর্থ বিশ্বকাপ মিশনে আলো ছড়ানো রবিনহো ম্যানসিটির সঙ্গে লেনদেন চুকিয়ে দিতে চান। স্থায়ীভাবে সান্তোসকেই ঠিকানা বানাতে চান ২৬ বছর বয়সী ব্রাজিল ফরোয়ার্ড।
কিন্তু সব লেনদেন ফুরানোর আগেই একবার রবিনহোর মুখোমুখি বসতে চান ম্যানসিটির কোচ রবার্তো মানচিনি, ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরুর আগেই। উদ্দেশ্য, বুঝিয়ে-সুঝিয়ে যদি রবিনহোকে লিগ শুরুর আগে নিয়ে আসা যায় ব্রাজিল থেকে।
তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে জোরাজুরি করবেন না ম্যানসিটির ইতালিয়ান কোচ, ‘আমার দিক থেকে কোনো চাপ নেই। আসলে ওর জন্য সান্তোসে থাকাটা খুব কঠিন। এ কারণেই আমি ওর সঙ্গে মুখোমুখি বসতে চাই। চাই কথা বলতে।’
রবিনহো আপাতত ব্রাজিলেই আছেন। বিশ্বকাপ-পরবর্তী ছুটি কাটাচ্ছেন তিনি। যুক্তরাষ্ট্রের সঙ্গে আগামী মঙ্গলবারের প্রীতি ম্যাচের জন্য ব্রাজিলের নতুন কোচ মানো মেনেজেস যে দল দিয়েছেন, সেই দলে অবধারিতভাবেই তিনি আছেন। ওই ম্যাচটি খেলার পরই রবিনহোর সঙ্গে কথা বলবেন মানচিনি। ম্যানসিটি কোচ আশাবাদী, রবিনহোকে তিনি বোঝাতে পারবেন।
রবিনহো রিয়াল মাদ্রিদ থেকে ২০০৮ সালে ম্যানসিটিতে নাম লেখানোর ঠিক পর পরই কিছু ম্যাচ ভালো খেললেও ইস্টল্যান্ডে তেমন কিছু করতে পারেননি। একটা সময়ে দলে অনিয়মিতই হয়ে পড়ায় এ বছরেই ধারে খেলতে যান সান্তোসে।
শেষ পর্যন্ত রবিনহোকে মানচিনি যদি বোঝাতে না-ই পারেন, সবকিছুর পরও তিনি সান্তোসেই থেকে যেতে চান তাহলেও একটি সমস্যা আছে। ম্যানসিটি থেকে রবিনহোকে কেনার মতো যথেষ্ট টাকা নেই সান্তোসের। তাহলে কী হবে? দলবদলের বাজার বন্ধ হতে কিন্তু আর মাত্র তিন সপ্তাহ বাকি।

No comments

Powered by Blogger.