ইংল্যান্ডে আজ মাঠে নামছে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার কাছে হেরে গত বুধবারই শেষ হয়ে গেছে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সাকিব আল হাসানের দল তাই ওয়েস্ট ইন্ডিজ থেকে ইংল্যান্ড চলে গেছে দুই টেস্টের সিরিজ খেলতে। তার আগে আজ থেকে কেনসিংটন ওভালে তারা প্রথম তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সারের বিপক্ষে।
দলের সঙ্গে ইংল্যান্ডে না যাওয়া চার ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, আফতাব আহমেদ, সৈয়দ রাসেল ও মোহাম্মদ সোহরাওয়ার্দী ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরেছেন কালই। নির্বাচক কমিটি সূত্রে জানা গেছে, তিন দিন বিশ্রামের পর ১১ মে ঢাকায় ‘এ’ দলের চলমান ত্রিপক্ষীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের হয়ে শেষ ম্যাচটি খেলবেন মাশরাফি। টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র দুটি ম্যাচ খেলেছেন, তার আগেও দীর্ঘদিন ছিলেন খেলার বাইরে। মাশরাফিকে ম্যাচ প্র্যাকটিসের সুযোগ দিতেই তাই এই সিদ্ধান্ত। সম্ভাবনা আছে ইংল্যান্ড থেকে ফেরা অন্য ক্রিকেটারদেরও এ ম্যাচে খেলার।
ওদিকে ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে এর মধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন জুনায়েদ সিদ্দিক, শাহাদাত হোসেন, মাহবুবুল আলম ও নতুন মুখ রবিউল ইসলাম। ২৭ মে লর্ডসে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ড প্রথম টেস্ট। এর আগে ১৪ মে থেকে চেমসফোর্ডে এসেক্সের বিপক্ষে আরেকটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ হবে। ১৯ মে থেকে ডার্বিতে ইংল্যান্ড লায়ন্সের (ইংল্যান্ড ‘এ’) বিপক্ষে একটি চার দিনের প্রস্তুতি ম্যাচও খেলবে সাকিবের দল।

No comments

Powered by Blogger.