ঢাকায় তিন দিনের পর্যটন মেলা বৃহস্পতিবার শুরু

দেশের পর্যটনশিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার একটি প্রয়াস হিসেবেই রাজধানীতে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ‘ঢাকা ট্রাভেল মার্ট ২০১০’ শীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা। ঢাকায় শেরাটন হোটেলের উইন্টার গার্ডেনে এ মেলা বসতে যাচ্ছে।
মেলা চলাকালীন আগত দর্শকেরা বিমান বাংলাদেশের স্টলে ঢাকা থেকে দিল্লি, কুয়ালালামপুর, ব্যাংকক, করাচি, হংকং প্রভৃতি রুটে টিকিট কিনলে বা বুকিং দিলে ২৫ শতাংশ ছাড় পাবেন।
মেলায় স্বাগতিক বাংলাদেশসহ সাতটি দেশের ৪৫টি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবাসমূহ প্রদর্শন করবে। মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী জি এম কাদের। বেসামরিক বিমান চলাচল ও পর্যটনবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মোশারফ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
পর্যটনবিষয়ক স্থানীয় পত্রিকা বাংলাদেশ মনিটর এ নিয়ে সপ্তমবারের মতো এ মেলার আয়োজন করছে। সহ-আয়োজকেরা হচ্ছে: ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও বেসরকারি খাতের বিমান সংস্থা জিএমজি এয়ারলাইনস। মেলার প্রিমিয়াম পার্টনার বিমান বাংলাদেশ এয়ারলাইনস।
মেলা উপলক্ষে গতকাল সোমবার শেরাটন হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দেওয়া হয়।
এতে বক্তব্য দেন মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলম, বিমান বাংলাদেশের পরিচালক (বিক্রয় ও বিপণন) খাজা জুনায়েদ, মহাব্যবস্থাপক (বিপণন) শফিকুর রহমান, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ, জিএমজির সহকারী মহাব্যবস্থাপক (বিক্রয়) আনোয়ারুল আজিম এবং ইবিএলের বিপণন বিভাগের প্রধান নাজিম এ চৌধুরী।
কাজী ওয়াহিদুল আলম বলেন, দেশের পর্যটন খাতের উন্নয়ন ঘটছে। নতুন নতুন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গড়ে উঠেছে, নতুন নতুন পর্যটনকেন্দ্র গড়ে উঠেছে, অবকাঠামোগত সুবিধা কিছুটা হলেও বৃদ্ধি পেয়েছে। দেশের মানুষের মধ্যে আগের তুলনায় ভ্রমণ উদ্দীপনা ও আগ্রহ বেড়েছে। ইদানীং অনেক মধ্যবিত্ত ও উচ্চমধ্যবিত্তরাও দেশে-বিদেশে অবকাশ যাপন ও বেড়ানোর জন্য যাচ্ছেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলা আগামী শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা।
প্রদর্শনীর শেষ দিন প্রবেশ টিকিটের ওপর অনুষ্ঠিত হবে র্যাফল ড্র, যাতে থাকবে আকর্ষণীয় পুরস্কার। এর মধ্যে আছে কুয়েত এয়ারওয়েজের সৌজন্যে ঢাকা-কায়রো-ঢাকা, এমিরেটসের সৌজন্যে ঢাকা-দুবাই-ঢাকা, জিএমজির সৌজন্যে ঢাকা-কাঠমান্ডু-ঢাকা, জেট এয়ারওয়েজের সৌজন্যে ঢাকা-কলকাতা-ঢাকা, ইউনাইডেট এয়ারওয়েজ ও জিএমজির সৌজন্যে রয়েছে ঢাকা-কক্সবাজার-ঢাকার বিমান টিকিটসহ মোট ১৭টি পুরস্কার।

No comments

Powered by Blogger.