দুবাইতে দুই ফিলিস্তিনিকে জিজ্ঞাসাবাদ

দুবাই পুলিশ শীর্ষ এক হামাস জঙ্গিকে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা দুই ফিলিস্তিনিকে গত মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করেছে। পুলিশ ১১ সদস্যের একটি ঘাতক দলের নাম ঘোষণার পর তাদের আটক করা হয়। এরা বিভিন্ন সময় ইউরোপীয় জাল পাসপোর্ট ব্যবহার করেছে।
পুলিশ-প্রধান দাহি খালফান বলেন, গত মাসে দুবাইয়ের একটি হোটেল কক্ষে মাহমুদ আল-মাবুর লাশ পাওয়ার পর গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা জর্ডানে পালিয়ে যায়। এরা দুজন সংযুক্ত আরব আমিরাতের নাগরিক।
খালফান বলেন, তিন দিন আগে জর্ডান থেকে তাদের ফিরিয়ে আনা হয়। তাদের ব্যাপকভাবে সন্দেহ করা হচ্ছে। কারণ, গ্রেপ্তার ব্যক্তিদের একজন হত্যাকাণ্ডের আগে সন্দেহভাজন ঘাতক দলের এক সদস্যের সঙ্গে সাক্ষাত্ করে।
খালফান সোমবার ঘোষণা করেন, পুলিশ ব্রিটিশ পাসপোর্টধারী ছয় ব্যক্তি ও আয়ারল্যান্ডের তিন পাসপোর্টধারীকে খুঁজছে। এ ছাড়া এক জার্মান পাসপোর্টধারী এবং ফ্রান্সের পাসপোর্টধারী অপর এক ব্যক্তিকেও খোঁজা হচ্ছে। তারা সবাই সংযুক্ত আরব আমিরাত ত্যাগ করেছিল।
ব্রিটিশ, আয়ারল্যান্ড ও ফ্রান্সের কর্মকর্তারা মঙ্গলবার বলেন, পাসপোর্টগুলো সবই জাল। এদিকে ইসরায়েলি গণমাধ্যমের খবরে বলা হয়, এ তালিকায় ছয়জনেরও বেশি ইসরায়েলির নাম রয়েছে। এদের আবার দ্বৈত ব্রিটিশ নাগরিকত্বও রয়েছে।

No comments

Powered by Blogger.