শিল্প মন্ত্রণালয় সিআইপিদের পরিচয়পত্র হস্তান্তর করেছে

বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উত্পাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য সরকার ২০০৯ সালের জন্য মোট ৩৯ জনকে শিল্প খাতের বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে নির্বাচন করেছে।
গতকাল বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্বাচিত ব্যক্তিদের হাতে আনুষ্ঠানিকভাবে সিআইপি পরিচয়পত্র তুলে দেওয়া হয়েছে।
রাজধানীর স্থানীয় একটি হোটেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শিল্প-সচিব দেওয়ান জাকির হোসেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান আফতাব-উল ইসলাম। এ ছাড়া শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ বি এম খোরশেদ আলম উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, এবারে বৃহত্ শিল্প খাত থেকে ২২ জন, মাঝারি শিল্প খাত থেকে নয়জন ও ক্ষুদ্র শিল্প খাত থেকে একজন সিআইপি (শিল্প) নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতিসহ সাতজনকে পদাধিকারবলে সিআইপি (শিল্প) নির্বাচন করা হয়েছে।
বৃহত্ শিল্প খাতে অবদান রাখার জন্য যাঁরা সিআইপি নির্বাচিত হয়েছেন: ভিয়েলাটেক্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কে এম রেজাউল হাসানাত, বার্জার পেইন্টস বাংলাদেশের এমডি রূপালী চৌধুরী, মানতা অ্যাপারেলসের এমডি আবদুস সালাম মুর্শেদী, সালাম সি ফুডসের এমডি মিঞা মোহাম্মদ আবদুস সালাম, এসিআইয়ের এমডি আরিফ দৌলা, ইন্টারফ্যাব শার্ট ম্যানুফ্যাকচারিংয়ের এমডি আহসান কবির খান, এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুবউদ্দিন আহমেদ, সুপার রিফাইনারির এমডি সেলিম আহমেদ, আল আমিন বে. ই. লিমিটেডের এমডি শিবলী মির্জা, সিঙ্গার বাংলাদেশের সাবেক এমডি মাহবুব জামিল, প্রাণ অ্যাগ্রোর এমডি আহসান খান চৌধুরী, ফ্রেশ ফুডসের এমডি মো. তৌহিদুর রহমান, রয়েল গ্রিন প্রোডাক্টসের এমডি আবদুল হক, বাংলাদেশ স্টিল রিরোলিং মিলসের এমডি আলী হুসাইন আকবর আলী, আজমত ফ্যাশনসের চেয়ারম্যান মোহাম্মদ আতহার উদ্দিন, ল্যান্ডমার্ক ফেব্রিক্সের চেয়ারম্যান দীপক ভৌমিক, বিআরবি পলিমারের এমডি মো. মজিবর রহমান, মীন হার ফিশারিজের চেয়ারম্যান ইয়াসমিন খান, অ্যাগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানির এমডি আমজাদ খান চৌধুরী, ইভিন্স গ্রুপের এমডি আনোয়ার-উল-আলম চৌধুরী, এবিএম অ্যাপারেলসের এমডি মোহাম্মদ আনোয়ারুল আজিম ও সিটাভেল অ্যাপারেলসের এমডি মো. মাহিদুল ইসলাম খান।
মাঝারি শিল্প খাতে অবদান রাখার জন্য যাঁদের সিআইপি নির্বাচিত করা হয়েছে, ইউটা গ্রুপ অব কোম্পানিজের এমডি আবদুর রাজ্জাক সাত্তার, সি মার্কের এমডি ইকবাল আহমেদ, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজের এমডি খতিব আবদুল জাহিদ মুকুল, সোনারগাঁও ডাইং ও মোশাররফ স্পিনিং মিলসের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন, অনন্ত গার্মেন্টসের এমডি ইনামুল হক খান, এ জে আই অ্যাপারেলসের এমডি এম এ জলিল, মিনহার সি ফুডসের এমডি হাবিব উল্লা খান, ইন্টারন্যাশনাল শ্রিম্পসের পরিচালক শাহানা সুলতানা ও মডার্ন সি ফুডসের এমডি মো. রেজাউল হক।
ক্ষুদ্র শিল্পে অবদান রাখার জন্য সিআইপি হয়েছেন লোগজ অ্যাপারেলের এমডি আমির হামযা সরকার।
এ ছাড়া পদাধিকারবলে সিআইপি হয়েছেন: এফবিসিসিআইয়ের সভাপতি আনিসুল হক, এফআইসিসিআই (ফিকি) সাবেক সভাপতি ওয়ালিউর রহমান ভুঁঞা, বিসিআইয়ের সভাপতি শাহেদুল ইসলাম, নাসিবের সাবেক সভাপতি মির্জা নুরুল গণি শোভন, বিটিএমএর চেয়ারম্যান আবদুল হাই সরকার, বিজেএমএর সভাপতি নাজমুল হক ও বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান।

No comments

Powered by Blogger.