তেজি দেখাচ্ছে বেশি আর্সেনালকে

চেলসির গায়ে গায়েই এগোচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। পরশু উইগানকে ৫-০ গোলে হারিয়ে ব্যবধানটা আরও কমিয়ে এনেছে। ২ পয়েন্টের ব্যবধান নিয়ে এখন চেলসির গা ঘেঁষেই রয়েছে অ্যালেক্স ফার্গুসনের দল। ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট চেলসির। ম্যানইউর ৪৩। দশকের শেষ ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যাচে ম্যানইউর মতো দারুণ এক জয় পেয়েছে আর্সেনালও। পোর্টসমাউথকে ৪-১ গোলে হারিয়ে ম্যানইউর গায়ে গায়ে এগোচ্ছে আবার ‘গানার’রা।
ম্যানইউর জয়ের নায়ক নির্দিষ্ট কাউকে বলা যাবে না। দলীয় সমঝোতার দারুণ নিদর্শন ছিল পরশু ‘রেড ডেভিল’দের খেলায়। পাঁচটি গোল করেছেন পাঁচজন। ২৮ মিনিটে উইগানের জালে গোলবন্যার শুরুটা করে দিয়েছেন ওয়েইন রুনি। গত সাত ম্যাচে এটি তাঁর সপ্তম গোল। ৪ মিনিট পর মাইকেল ক্যারিক করেন দলের দ্বিতীয় গোল। ৪৫ মিনিটে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার রাফায়েল। গোল পেয়েছেন দিমিতার বারবেতভ ও ভ্যালেন্সিয়াও।
উইগানের রক্ষণকে যেভাবে ভেঙেচুরে দিয়েছে ম্যানইউর আক্রমণভাগ তাতে আরও গোল পেতে পারত তারা। ফার্গুসন অবশ্য এই পাঁচ গোলেই সন্তুষ্ট, ‘আরও বেশি গোল হয়তো পেতে পারতাম আমরা। তবে দল ভালো করেছে, আমি এতেই খুশি।’ ফর্মের সঙ্গে ম্যানইউ একে একে তাদের চোটগ্রস্ত ডিফেন্ডারদেরও ফিরে পাচ্ছে। ফার্গুসন খুশি তাতেও।
এদিকে নভেম্বর মাসেও শীর্ষে থাকা চেলসির চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে ছিল আর্সেনাল। গত মাসে একের পর এক ম্যাচ জিতে ব্যবধানটা কমিয়ে এনেছে। পরশু পোর্টসমাউথের বিপক্ষে জয়ের পর চেলসির সঙ্গে আর্সেনালের পয়েন্ট ব্যবধান এখন চার। ম্যানইউর সঙ্গে দুই। চেলসি ও ম্যানইউর চেয়ে ম্যাচও একটি কম খেলেছে ‘গানার’রা। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট তাদের।
ব্যবধান কমেছে বলে আর্সেনাল কোচ খুশি, খুশি তিনি স্ট্রাইকাররা গোল পেয়েছে বলেও। পোর্টসমাউথের বিপক্ষে গোল চারটি করেছেন এদুয়ার্দো, সামির নাসরি, রামজে ও সং

No comments

Powered by Blogger.