কেঁদেই ফেলেছিলেন বেকহাম

যখন শুনলেন চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে এসি মিলান আর ম্যানচেস্টার ইউনাইটেড মুখোমুখি, কেঁদেই ফেলেছিলেন ডেভিড বেকহাম। আবেগের কান্না। তবে যখন মাঠে নামবেন, আবেগটাকে সযত্নে সাইডলাইনের বাইরে রেখে যাবেন—বলেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক।
১৯৯১ সালে যোগ দিয়েছিলেন ম্যানইউর যুব দলে। দুই বছর পর অভিষেক হয় মূল দলে। এর পর টানা ১০ বছর পরেছেন ম্যানইউর জার্সি। এই ম্যানইউতেই তাঁর বড় খেলোয়াড় হয়ে ওঠা। কিন্তু ২০০৩ সালে হঠাত্ করেই ইংল্যান্ড থেকে পাড়ি জমান স্পেনে। নাম লেখান রিয়াল মাদ্রিদে। এর পর খেলোয়াড় হিসেবে আর একটি বারও ওল্ড ট্রাফোর্ডে যাওয়া হয়নি বেকহামের।
বেকহাম এখন মেজর লিগ সকারের (এমএলএস) খেলোয়াড়। তবে এমএলএস যখন বন্ধ থাকে ধারে খেলেন ইতালির এসি মিলানে। মিলানের ধারের খেলোয়াড় হিসেবেই বেকহাম চ্যাম্পিয়নস লিগে খেলতে যাবেন ওল্ড ট্রাফোর্ডে। পুরোনো ক্লাবের বিপক্ষে খেলতে যাবেন বলেই এত আবেগ তাঁর। তবে আবেগকে পেশাদারির ওপরে যেতে দেবেন না বলেও প্রত্যয়ী ম্যানইউর সাবেক মিডফিল্ডার, ‘এটা কাজ। আমরা ম্যাচটা জিততে চাই।’
কদিন আগেই লস অ্যাঞ্জেলেস থেকে ইতালিতে গেছেন। ধারের ক্লাবে গিয়েই বললেন মিলানকে ভালোবেসে ফেলার কথা, ‘আবার এখানে আসতে পেরে আমি খুশি। ফিরে আসাটা দারুণ। ছয় মাসে এ ক্লাবটিতে আমার অভিজ্ঞতা খুব ভালো। আমার ক্যারিয়ারের সেরা মুহূর্তগুলোর একটি এই ছয় মাস। আমি মিলানকে খুব মিস করি।

No comments

Powered by Blogger.