যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বন্দুকধারীর গুলিতে ৮ জন নিহত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে গত মঙ্গলবার এক বন্দুকধারীর গুলিতে আটজন নিহত হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন ঘাতককে গ্রেপ্তারের জন্য অভিযান চালানোর সময় পুলিশের একটি হেলিকপ্টারকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। খবর এএফপির।
পুলিশ বলেছে, গতকাল বুধবার সকালে ভার্জিনিয়ার দক্ষিণাঞ্চলে এপোমেটক্স শহরের পার্শ্ববর্তী একটি এলাকায় এক ব্যক্তিকে ঘেরাও করা হয়। ক্রিস্টোফার স্পাইট নামের ৩৯ বছর বয়সী ওই ব্যক্তিই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছেন বলে পুলিশের ধারণা।
কর্মকর্তারা বলেন, সন্দেহভাজন ওই ব্যক্তিকে গ্রেপ্তারের জন্য পুলিশের হেলিকপ্টারের সহায়তা চাওয়া হয়। এরপর একটি হেলিকপ্টার ঘটনাস্থলে এলে ওই ব্যক্তি হেলিকপ্টারকে লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে হেলিকপ্টারের জ্বালানি ট্যাংক ফুটো হয়ে যায়। পরে হেলিকপ্টারটি তড়িঘড়ি করে অবতরণ করতে বাধ্য হয়। তবে এতে পুলিশের কোনো সদস্য আহত হননি।
ভার্জিনিয়ার পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘ঘাতককে গ্রেপ্তারের জন্য শতাধিক নিরাপত্তা কর্মকর্তা অভিযান অব্যাহত রেখেছেন।’
ভার্জিনিয়ার পুলিশের মুখপাত্র টমাস মোলনার বলেন, হত্যাকাণ্ডের এই ঘটনা মঙ্গলবার দুপুরে প্রকাশ পায়। বন্দুকধারীর গুলিতে আহত এক ব্যক্তি পুলিশ স্টেশনে ফোন করলে বিষয়টি সবার নজরে আসে। আহত ওই ব্যক্তি রাস্তার পাশে বসে কাতরাচ্ছিলেন। তাঁকে উদ্ধারে নিরাপত্তা কর্মকর্তারা ঘটনাস্থলে গেলে এ সময় তাঁরা বেশ কয়েকটি গুলির শব্দ শুনতে পান। টমাস মোলনার বলেন, আহত ব্যক্তিকে উদ্ধারের পর হেলিকপ্টারে করে যখন পার্শ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল, তখন নিরাপত্তা কর্মকর্তারা একটি বাড়ির বাইরে চারটি মরদেহ দেখতে পান। পরে তাঁরা বাড়ির ভেতরে আরও তিনটি মরদেহ দেখতে পান। আহত ওই ব্যক্তি পরে হাসপাতালে মারা যান।
পুলিশ ধারণা করছে, এক ব্যক্তিই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছেন। নিহতদের মধ্যে নারীও রয়েছে।
পুলিশ সন্দেহভাজন ওই ব্যক্তির ব্যাপারে বিস্তারিত তথ্য প্রকাশ করেনি। কী কারণে তিনি এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন, সে সম্পর্কেও কিছু বলা হয়নি।

No comments

Powered by Blogger.