উত্তরা ইপিজেডে চীনা কোম্পানির বিনিয়োগ

চীনা কোম্পানি এভারগ্রিন প্রোডাক্টস ফ্যাক্টরি (বিডি) লিমিটেড উত্তরা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ইপিজেড) উইগ ম্যানুফ্যাকচারিং কারখানা সম্প্রসারণ করবে।
সম্পূর্ণ বিদেশি এই কোম্পানি মোট দুই কোটি এক লাখ ৯১ হাজার মার্কিন ডলার বিনিয়োগের মাধ্যমে উইগ ও এ সম্পর্কিত অন্যান্য পণ্যসামগ্রী উত্পাদন ও রপ্তানি করবে। এভারগ্রিন প্রোডাক্টস ফ্যাক্টরি (বিডি) লিমিটেডে মোট ৫০১৭ জন বাংলাদেশি নাগরিকের প্রত্যক্ষ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
এ ব্যাপারে সম্প্রতি ঢাকায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও এভারগ্রিন প্রোডাক্টস ফ্যাক্টরি (বিডি) লিমিটেডের মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়।
বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মোয়েজ্জদীন আহমেদ এবং এভারগ্রিন প্রোডাক্টসের পরিচালক চেন চি ওয়াই আলফ্রেড নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।
বেপজার নির্বাহী চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ খান, সদস্য (প্রকৌশল) এম মাহবুব-উল-আলম, সদস্য (অর্থ) এ কে এম মাহবুবুর রহমান, সচিব মো. শওকত নবী, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) এ জেড এম আজিজুর রহমান এবং বেপজার অন্যান্য কর্মকর্তা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.