ইউনাইটেড এয়ারওয়েজ -ঢাকা-লন্ডন পথে সপ্তাহে পাঁচটি ফ্লাইট পরিচালনা করবে

প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে প্রতিষ্ঠিত ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশ লিমিটেড ঢাকা-লন্ডন (গ্যাটউইক) পথে সপ্তাহে পাঁচটি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে।
বেসরকারি এ বিমান সংস্থা গত ২১ নভেম্বর থেকে ঢাকা-লন্ডন পথে উড্ডয়ন শুরু করে। সংস্থাটি বর্তমানে এ পথে সপ্তাহে দুই দিন ফ্লাইট পরিচালনা করছে।
ইউনাইটেড এয়ার ঢাকা-লন্ডন পথে একমুখী টিকিটের ভাড়া ৩০ হাজার টাকা ও দ্বিমুখী টিকিটের ভাড়া ৫৫ হাজার টাকা (সব ট্যাক্স ও সারচার্জসহ) নির্ধারণ করেছে। ১ জানুয়ারি শুরু হওয়া এ অফার আগামী ৩০ জুন পর্যন্ত চলবে।
আগামী ফেব্রুয়ারি মাসেই ঢাকা-ব্যাংকক পথে এবং এপ্রিলে ঢাকা-জেদ্দা পথে বিমান চালানোরও পরিকল্পনা করছে ইউনাইটেড এয়ার।
বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএবি) ও যুক্তরাজ্যের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বিসিএডি) সম্প্রতি ঢাকায় এক যৌথ সভায় উভয় দেশের মধ্যে বিমান চলাচল বাড়ানোর ব্যাপারে আনুষ্ঠানিকভাবে সম্মত হয়েছে। সে অনুযায়ী ইউনাইটেড এয়ারওয়েজের ঢাকা-লন্ডন পথে ফ্লাইট বাড়ানোর পরিকল্পনা রয়েছে। লন্ডন ছাড়াও ম্যানচেস্টার ও বার্মিংহামে সপ্তাহে আরও দুটি ফ্লাইট বাড়ানোর পরিকল্পনা করেছে এ সংস্থা।
বর্তমানে ইউনাইটেডের দুটি এডি-৮৩ এবং দুটি ড্যাশ-৮-১০০ এয়ারক্রাফট রয়েছে। এ বছরের গ্রীষ্মের শুরুতে দুটি বোয়িং ৭৬৭-৩০০/২০০ ইআর ইউনাইটেড এয়ারক্রাফটের বিমানবহরে যোগ দেবে বলে আশা করা হচ্ছে।

No comments

Powered by Blogger.