আইপিএলে সাকিব শাহরিয়ারের নাম

গতবার যখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নাম উঠল সাকিব আল হাসানের, বাংলাদেশের মানুষ অন্তত ধরে নিয়েছিল নিলামে তাঁকে নিয়ে বেশ হইচই হবে। আইসিসি ওয়ানডে র্যাঙ্কিংয়ের সেরা অলরাউন্ডার, দুর্দান্ত পারফরম্যান্স বছরজুড়ে। সাকিবের দিকে নিশ্চিতই লোভাতুর চোখ থাকবে কোনো না কোনো দলের। কিন্তু নিলামে নামই উঠল না সাকিবের। এটা ছিল একটা বিস্ময়। তবে বাংলাদেশের আরেক ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা নিলামে ঝড় তুলে বিক্রি হলেন কলকাতা নাইট রাইডার্সের কাছে। মাশরাফির সঙ্গে আর শুধু মোহাম্মদ আশরাফুল সুযোগ পেলেন আইপিএলে। আশরাফুলকে নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ানস। এবারও আইপিএলে নাম উঠেছে সাকিবের। তাঁর সঙ্গে নিবন্ধিত হয়েছে আইসিএল-ফেরত শাহরিয়ার নাফীসের নাম।
১৯ জানুয়ারির নিলামের জন্য নিবন্ধিত হয়েছেন ৯৭ জন ক্রিকেটার । গত বছর আইপিএল মিস করা পাকিস্তানি ক্রিকেটাররা আইপিএল নিলামে নাম ওঠানোর জন্য এবার আবেদন পর্যন্ত করেছেন। তাঁরাই সংখ্যায় সর্বাধিক—২৬ জন। শাহরিয়ার নাফীসের মতো আইসিএল ফেরতাও বেশ কয়েকজন আছেন—শেন বন্ড, ডেমিয়েন মার্টিন, ক্রিস কেয়ার্নস, সাকলায়েন মুশতাক, জাস্টিন কেম্প।
এখন আইপিএল কর্তৃপক্ষ এই ৯৭টি নাম পাঠিয়ে দেবে দলগুলোর কাছে। তারাই পরে পছন্দের খেলোয়াড়দের নাম অন্তর্ভুক্ত করবে নিলামে। নিলামের জন্য নির্বাচিত খেলোয়াড়দের নাম জানিয়ে দেওয়া হবে আগামীকালের মধ্যে। সাকিব-শাহরিয়ারের নাম কি উঠছে আগামী মার্চে শুরু হতে যাওয়া এবারের আইপিএলের নিলামে?
সাকিব যে কোনো টুর্নামেন্টে ভালো করতে চান, আজ শুরু ত্রিদেশীয় সিরিজেও তাঁকে প্রত্যয়ী দেখাচ্ছে। তবে আইপিএল যে মাথায় একদম নেই, তা কিন্তু নয়, ‘পারফরম যে কোনো জায়গায় করলে সেটা সবাই দেখে। তবে ভারতের বিপক্ষে করলে হয়তো একটু বেশিই চোখে পড়বে। জানি না... মনের কোনে এই ইচ্ছা কারও থাকতেই পারে।’

No comments

Powered by Blogger.