উত্তর প্রদেশে ট্রেন দুর্ঘটনায় নিহত ১১ -ঘন কুয়াশায় যোগাযোগব্যবস্থা ব্যাহত

ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে ভারতের যোগাযোগব্যবস্থা। অস্বাভাবিক কুয়াশার কারণে গতকাল শনিবার বিভিন্ন রাজ্যে যানবাহন চলাচল মারাত্মকভাবে ব্যাহত হয়েছে। ঘটেছে দুর্ঘটনা। উত্তর প্রদেশে পৃথক দুটি ট্রেন দুর্ঘটনায় ১১ জন নিহত ও কমপক্ষে ৫২ জন আহত হয়েছে। নয়াদিল্লিতে কুয়াশার কারণে অনেক ফ্লাইট বাতিল করা হয়েছে। বিলম্বিত হয়েছে অসংখ্য অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট।
এলাহাবাদ রেলওয়ের জিএম হরিশচন্দ্র যোশি বলেছেন, গতকাল সকাল নয়টায় কানপুরের পাঙ্কি রেলস্টেশনে গোরখধাম এক্সপ্রেস পেছন থেকে এসে স্টেশনে দাঁড়িয়ে থাকা প্রয়াগরাজ এক্সপ্রেসকে ধাক্কা দেয়। এতে সাতজন পুরুষ ও তিনজন মহিলা নিহত হয়। এ ঘটনায় আরও প্রায় ৪০ জন আহত হয়।
এ ছাড়া গতকাল সকাল আটটায় এটওয়া রেলস্টেশনের অদূরে সরাই ভোপাত স্টেশনে দাঁড়িয়ে থাকা মগধ এক্সপ্রেসকে ধাক্কা দেয় দিল্লিগামী লিক্কাভি এক্সপ্রেস। এতে লিক্কাভি এক্সপ্রেস ট্রেনের চালক নিহত হন। আহত হয় ১২ জন।
নয়াদিল্লির ইন্ধিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল কুয়াশার কারণে অনেক ফ্লাইট বাতিল করা হয়েছে। বিলম্বে ছাড়ে অনেক ফ্লাইট। এতে অনেক যাত্রী দুর্ভোগে পড়ে। দিল্লিতে ট্রেন যোগাযোগও মারাত্মক ব্যাহত হয়। অনেক ট্রেন দেরিতে যাত্রা করে।
বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, ঘন কুয়াশার কারণে দিল্লির সব অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে প্রভাব পড়েছে। প্রায় ৩৬টি অভ্যন্তরীণ এবং ১২টি আন্তর্জাতিক ফ্লাইটের কয়েক ঘণ্টা বিলম্ব হয়েছে। এর মধ্যে অনেক ফ্লাইট শেষ পর্যন্ত বাতিলই ঘোষণা করতে হয়েছে।
মাওবাদীদের চেষ্টা ব্যর্থ
পশ্চিমবঙ্গের মাওবাদী অধ্যুষিত পশ্চিম মেদিনীপুরের বাঁশতলা-সাবডিহা রেলস্টেশনের মধ্যে গতকাল সকালে স্থলমাইনের সাহায্যে মাওবাদীদের একটি ট্রেন উড়িয়ে দেওয়ার চেষ্টা ব্যর্থ হয়েছে। ঘটনাস্থল থেকে স্থলমাইন ও মাওবাদীদের ব্যানার উদ্ধার করা হয়েছে।

No comments

Powered by Blogger.