এফএ কাপ থেকে ম্যানইউয়ের বিদায়

এফএ কাপের সবচেয়ে সফল দল তারা। রেকর্ড ১১ বার শিরোপাজয়ী সেই ম্যানচেস্টার ইউনাইটেডকে কাল তৃতীয় রাউন্ডেই বিদায় নিতে হলো। ওল্ড ট্র্যাফোর্ডেই ম্যানইউকে ১-০ গোলে হারাল লিডস ইউনাইটেড। ১৯৮৪ সালের পর এই প্রথম তৃতীয় রাউন্ডে বিদায়ের লজ্জা পেল ম্যানইউ। কোচ অ্যালেক্স ফার্গুসনের জন্যও এই রাউন্ডে এটি প্রথম পরাজয়। ১৯৮১ সালের পর এই প্রথম ওল্ড ট্র্যাফোর্ডেও জিতল লিডস।
ম্যানইউ হারলেও ওয়াটফোর্ডকে ৫-০ গোলে হারিয়ে পরের রাউন্ডে উঠে গেছে গতবারের চ্যাম্পিয়ন চেলসি। ওয়েস্টহ্যামের বিপক্ষে ২-১ গোলে জিতেছে আর্সেনাল। আগের দিন রিডিংয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল।
ওদিকে স্প্যানিশ লিগে ড্র ভাগ্য মেনে নিতে হয়েছে বার্সেলোনাকে। বার্সেলোনা সমর্থকদের শিরোপা-ষষ্ঠক বরণ শেষে শুরু হয়েছিল ম্যাচ। একটা সুখানুভূতি নিয়েই ন্যু ক্যাম্পে পরশু খেলতে নেমেছিল বার্সেলোনা। কিন্তু ম্যাচ শেষে আর সেই অনুভূতি থাকেনি। নতুন মৌসুমে নিজেদের মাঠে এই প্রথম পয়েন্ট হারাতে হলো বার্সাকে। ভিলারিয়ালের সঙ্গে ম্যাচটি তারা ড্র করেছে ১-১ গোলে। ম্যাচের ৭ মিনিটে পেড্রো এগিয়ে দিয়েছিলেন বার্সাকে। কিন্তু ৫০ মিনিটে গোল শোধ করে দেন ডেভিড ফাস্টার।

No comments

Powered by Blogger.