রুনিকে চায় রিয়াল

এমনিতেই ওয়েইন রুনির দিকে চোখ পড়েছিল রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের। তারওপর ক্রিস্টিয়ানো রোনালদোও পাশে চাইছেন পুরোনো সতীর্থকে। একেবারে দুইয়ে দুইয়ে চার। রুনিকে চাই—স্লোগান উঠে গেছে রিয়াল মাদ্রিদে। ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ স্ট্রাইকারের জন্য ৬০ মিলিয়ন পাউন্ড পর্যন্ত খরচ করার প্রস্তুতি নিয়ে বসে আছে তারা।
ব্রিটিশ পত্রিকা ডেইলি স্টার-এর খবর অনুযায়ী ৬০ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফার ফি-ই শুধু নয়, রুনিকে সপ্তাহে ১ লাখ ৭০ হাজার পাউন্ড বেতন দেওয়া হবে বলেও জানিয়েছেন রিয়াল সভাপতি। ম্যানইউ কোচ অ্যালেক্স ফার্গুসন অবশ্য আগেই বলে রেখেছেন, রুনি কোথাও যাবে না। যেকোনো মূল্যে রুনিকে তিনি ধরে রাখতে চান।
এমন প্রস্তুতি সর্বশেষ দলবদলের বাজারেও নিয়েছিলেন ফার্গুসন। পর্তুগিজ উইঙ্গার রোনালদোকে ধরে রাখতে কম চেষ্টা করেননি। কিন্তু ফার্গুসনের অনুরোধ উপেক্ষা করে সব বাঁধন ছিঁড়ে রোনালদোকে ওল্ড ট্রাফোর্ড ছেড়ে যেতে দেখেছে ‘রেড ডেভিল’রা। রুনির বেলায়ও কি সে রকম কিছুই হবে?
রিয়াল মাদ্রিদের একটি সূত্র জানিয়েছে, সে রকম হওয়ার সম্ভাবনাই বেশি। কারণ পেরেজ একবার যে খেলোয়াড়কে পছন্দ করেন, যাঁকে রিয়ালের জার্সিতে দেখতে চান; তাঁকে যেকোনো মূল্যে দলে নাম লেখান। রোনালদোর বেলায় তো তা-ই হয়েছে।
৯৪ মিলিয়ন ইউরো খরচ করেই (ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড) ম্যানইউ তারকাকে বার্নাব্যুতে নিয়েছে রিয়াল। ওই সূত্র বলেছে, ‘ডেভিড বেকহাম আর রোনালদোকে যেভাবে রাজি করিয়েছে, মাদ্রিদ তাঁকেও (রুনি) ঠিক সেভাবেই রাজি করাবে।’
তবে আর্সেনাল তারকা সেস ফ্যাব্রিগাসকে পেতে মনে হয় ভালোই লড়তে হবে রিয়াল মাদ্রিদকে। এই মৌসুম শেষেই আর্সেনাল ছাড়বেন বলে নাকি আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গারকে জানিয়ে রেখেছেন স্প্যানিশ প্লে-মেকার। কিন্তু ফ্যাব্রিগাসকে পেতে চায় বার্সেলোনাও। মাঠের মতো মাঠের বাইরেও কঠিন লড়াই করে বার্সাকে হারাতে পারলেই ফ্যাব্রিগাসকে পাবে রিয়াল।
আর্সেনালও ফ্যাব্রিগাসকে নিয়ে রিয়াল-বার্সার সম্ভাব্য লড়াইয়ের সুযোগ নেওয়ার অপেক্ষায় আছে। তাঁকে ৪৫ মিলিয়ন পাউন্ডের নিচে কেউ পাবে না বলেও নাকি জানিয়ে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

No comments

Powered by Blogger.