অস্ট্রেলিয়া সফরেও নেই ইউনুস

নিজে বলেছিলেন অস্ট্রেলিয়া সফরেই ফিরতে চান, কিন্তু আনুষ্ঠানিকভাবে বোর্ডকে জানাননি কিছুই। অস্ট্রেলিয়া সফরের দলে তাই ফেরা হয়নি ইউনুস খানের। নিউজিল্যান্ড সফরের মতো অস্ট্রেলিয়াতেও পাকিস্তানকে নেতৃত্ব দেবেন মোহাম্মদ ইউসুফ। সফরে ওয়ানডে দলের নেতৃত্বও এই মিডল অর্ডার ব্যাটসম্যানের কাঁধে, ডেপুটি হবেন শহীদ আফ্রিদি। নিউজিল্যান্ড সফরের দল থেকে এই দলে নেই শুধু অলরাউন্ডার ইয়াসির আরাফাত ও বিকল্প উইকেটরক্ষক সরফরাজ আহমেদ।
ইউনুসের না থাকা প্রসঙ্গে পাকিস্তানের প্রধান নির্বাচক ইকবাল কাশিম সাংবাদিকদের বলেছেন, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর ইউনুস আর ঘরোয়া ক্রিকেটে খেলেনি। অস্ট্রেলিয়া সফরের জন্য তাকে বিবেচনা করার কথা সে আমাদের জানায়নি, তাই তাকে আমরা দলে নিইনি।’ গত মাসে আবুধাবিতে নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে হারের পর বিশ্রাম চেয়ে দল থেকে সরে দাঁড়ান ইউনুস। ২০০৫ সালে অস্ট্রেলিয়ায় পাকিস্তানের সর্বশেষ সফরে টেস্ট সিরিজে পাকিস্তানের পক্ষে সবচেয়ে বেশি রান করেছিলেন ইউনুস।
ওই সফরেই টেস্ট নেতৃত্বে হাতেখড়ি হয়েছিল ইউসুফের। প্রথম টেস্টের পর অধিনায়ক ইনজামাম-উল-হক ইনজুরিতে পড়লে পরের দুই টেস্টে অধিনায়কত্ব করেন তখনকার ইউসুফ ইয়োহানা। দুই টেস্টেই দল হেরেছিল, তবে তিনি মেলবোর্নে করেছিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি।
অস্ট্রেলিয়া সফরের পাকিস্তান টেস্ট দল: মোহাম্মদ ইউসুফ (অধিনায়ক), সালমান বাট, খুররম মনজুর, ইমরান ফারহাত, শোয়েব মালিক, ফাওয়াদ আলম, ফয়সাল ইকবাল, মিসবাহ-উল-হক, কামরান আকমল, দানিশ কানেরিয়া, সাঈদ আজমল, উমর গুল, মোহাম্মদ আসিফ, মোহাম্মেদ আমির, আব্দুর রউফ, উমর আকমল।

No comments

Powered by Blogger.