পোশাক রপ্তানিকারকদের মংলা বন্দর ব্যবহারের আহ্বান -নৌপরিবহনমন্ত্রী-বিজিএমইএ বৈঠক

তৈরি পোশাক রপ্তানিকারকদের ব্যাপকভাবে মংলা বন্দর ব্যবহারের আহ্বান জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি তৈরি পোশাকশিল্পের জন্য পাটুরিয়া-দৌলতদিয়া ও মাওয়ায় বিশেষ ফেরির ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে বলেন, পোশাক রপ্তানিকারকেরা মংলা বন্দর ব্যবহার করলে চট্টগ্রাম বন্দরের ওপর চাপ কমবে।
বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) একটি প্রতিনিধিদলের সঙ্গে গতকাল মঙ্গলবার তাঁর সচিবালয়ের কার্যালয়ে আলোচনকালে তিনি এ আহ্বান জানান।
প্রতিনিধিদলটির নেতৃত্ব দেন বিজিএমইএর সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। এ সময় বিজিএমইএর দ্বিতীয় সহসভাপতি মো. সফিউল ইসলাম (মহিউদ্দিন), সহসভাপতি (অর্থ) মো. সিদ্দিকুর রহমান, পরিচালক বাদল রায় ও সাবেক পরিচালক এস এম মান্নান (কচি) এবং ভারপ্রাপ্ত নৌপরিবহনসচিব আবদুল মান্নান হাওলাদার উপস্থিত ছিলেন।
বিজিএমইএর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে দাবি করা হয়েছে, আমদানি-রপ্তানি বাণিজ্যের স্বার্থে চলতি মাসের মধ্যেই চট্টগ্রাম বন্দরের বিভিন্ন সেবা মাশুল কমানোর ব্যাপারে নৌপরিবহনমন্ত্রী নীতিগত সিদ্ধান্তের কথা জানিয়েছেন।
আলোচনাকালে বিজিএমইএর সভাপতি পোশাকশিল্পের জন্য মংলা বন্দরকে আরও আধুনিকায়ন ও কার্যকর বন্দরে রূপান্তরিত করার জন্য মন্ত্রীকে অনুরোধ জানান। তিনি বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া ও মাওয়ায় পর্যাপ্ত অবকাঠামোগত সুবিধা গড়ে উঠলে এবং রিজার্ভ ফেরির ব্যবস্থা হলে বিজিএমইএর সদস্যরা মংলা বন্দর ব্যবহারে উত্সাহিত হবেন।
এর জবাবে নৌপরিবহনমন্ত্রী জানান, ইতিমধ্যেই তাঁর মন্ত্রণালয় এ ব্যাপারে কাজ শুরু করেছে

No comments

Powered by Blogger.