দুই দুধের শিশু বাড়িতে, থানায় আটক দুই মা

দুই দুধের শিশুকে বাড়িতে রেখে দুই মাকে বিনা দোষে ১৩ ঘণ্টা থানায় আটকে রাখলো পুলিশ। এছাড়া ওই পরিবারের বাড়িতে ভাংচুর করার অভিযোগও উঠেছে। মাদারীপুর সদর উপজেলার লক্ষীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। ভূক্তভোগী পরিবার ও এলাকাবাসী জানান, রোববার সকাল ১০টার দিকে মাদারীপুর সদর থানায় বিবাদমান একটি জমির তদন্ত কাজে লক্ষীগঞ্জ এলাকায় যান এসআই মাহতাব হোসেন। এসময় তিনি ওই জমির পাশের বাড়ির খালেক বেপারীর ছেলে পনির হোসেনের কাছে মামলা সংক্রান্ত বিষয় জানতে চান। মামলা সর্ম্পকে পনির কিছু জানে না বলে জানান। এতে এসআই মাহাতাব ক্ষিপ্ত হয়ে পনিরকে থাপ্পর দেয়। এক পর্যায়ে তার সঙ্গে বাক-বিতান্ডায় জড়িয়ে পড়েন পনির। পরে ফোন করে থানা থেকে তিন গাড়ি পুলিশ নিয়ে পনিরের বাড়িতে ভাংচুর চালায় এসআই মাহতাব। এক পর্যায়ে বেলা ১১টার দিকে পনিরের স্ত্রী ঝুনু বেগম ও তার বড় ভাইয়ের স্ত্রী আকলিমা বেগমকে টেনে-হেঁচড়ে পুলিশের গাড়িতে তুলে নিয়ে যায়। তখন ঝুনু বেগমের তিন মাসের শিশু ও আকলিমার ১৮ মাসের শিশুকে বাড়িতে রেখে যেতে বাধ্য করে পুলিশ। পরে রাত ১২টার দিকে ভয়-ভীতি দেখিয়ে সাদা কাগজে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। এ ব্যাপারে মা আকলিমা বলেন,
'আমাকে পুরুষ পুলিশ হাত ধরে হেটে হেঁচড়ে গাড়িতে তুলে নিয়ে যায়। এ সময় আমার দুধের বাচ্চার কথা বললেও তারা ‘বাজে’ ভাষায় গালাগালি করে মাদক ও হত্যা মামলায় চালান দেয়ার কথা বলেন।' পনিরের বড় বোন হামিদা বেগম জানান, আমাদের বাড়িতে পুলিশ ব্যাপক ভাংচুর চালায়। এসময় পুলিশের তান্ডবে আমার ঘরের আলমারিতে থাকা ৬০ হাজার টাকা খোয়া যায়। পনিরের মা আরেকজান বেগম কান্নাজড়িত কন্ঠে জানান, বিনা দোষে আমার ছেলেকে মারধর করেছে পুলিশ। আমাদের রান্না করার চুলাটাও ভেঙ্গে ফেলেছে। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করি। এ ব্যাপারে এসআই মাহাতাব হোসেন জানান, আমি ওই ঘটনার কিছুই জানি না। জেনে-শুনে নিউজ করবেন। এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন জানান, ঘটনাটি আমার জানা নেই। তবে ক্ষতিগ্রস্তরা যদি অভিযোগ দেয়, তাহলে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। শিশুর মায়েদের আটকে রাখা ঠিক হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

No comments

Powered by Blogger.