দরপত্র জমা দিতে বরিশাল পলিটেকনিক ছাত্রলীগের বাধা

বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে ঠিকাদারি কাজের দরপত্র জমা দিতে বাধা দিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। ইনস্টিটিউটের প্রশাসনিক ভবনের মূল গেটে তালা দিয়ে অবস্থান নেয় ছাত্রলীগ। এ সময় নেতা-কর্মীরা অধ্যক্ষকে গালাগাল করেন বলেও অভিযোগ উঠেছে।
গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরের পলিটেকনিক ইনস্টিটিউটের প্রশাসনিক ভবনে এ ঘটনা ঘটে। অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান বলেন, ‘আমরা দরপত্র জমাদানে বাধা দিইনি। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।’
পলিটেকনিক ইনস্টিটিউটের এক শিক্ষকের সঙ্গে কথা বলে জানা গেছে, ৫০টি কম্পিউটার, ৪৬টি ল্যাপটপ কম্পিউটার, দুটি প্রিন্টার, ৪৬টি মাল্টিমিডিয়া প্রজেক্টর কেনার জন্য গত ১০ জুন ইনস্টিটিউট কর্তৃপক্ষ ৯০ লাখ টাকায় দরপত্র আহ্বান করে। গতকাল দুপুর ১২টা পর্যন্ত দরপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল। সকালে জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম, শাহাদাতুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান, সহসভাপতি ইমরান হোসেন, ইনস্টিটিউটের সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলামসহ তাঁদের অনুসারীরা প্রশাসনিক ভবনে তালা দিয়ে অবস্থান নেন। এ কারণে অন্য কেউ দরপত্র জমা দিতে পারেনি।
ইনস্টিটিউটের এক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে জানান, ছাত্রলীগের নেতারা গ্লোবাল ব্র্যান্ড নামের একটি কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। কিন্তু ফ্লোরা লিমিটেডের একটি দরপত্র ডাকযোগে ইনস্টিটিউটে পৌঁছায় গত সোমবার। ওই দরপত্র জমা দিতে বাধা দেয় ছাত্রলীগ।

No comments

Powered by Blogger.