হুকুম দিয়ে গেলাম, দায়দায়িত্ব সব আমার: ঢাকার ডিআইজি

(গাজীপুর পুলিশ লাইনে জেলা পুলিশ আয়োজিত এক মতবিনিময় সভায় আজ শনিবার প্রধান অতিথির বক্তব্য দেন ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নূরুজ্জামান। ছবি: মাসুদ রানা) ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নূরুজ্জামান পুলিশ সদস্যদের উদ্দেশে বলেছেন, ‘যারা নাশকতা করবে, মানুষ হত্যাসহ এ ধরনের কাজ করবে, তাদের বিরুদ্ধে যা যা করার সব করবেন। শুধু গুলি করা নয়, নাশকতাকারীদের বংশধর পর্যন্ত ধ্বংস করে দিতে হবে। আমি হুকুম দিয়ে গেলাম, দায়দায়িত্ব সব আমার।’ আজ শনিবার বিকালে গাজীপুর পুলিশ লাইনে জেলা পুলিশ আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি মাহফুজুল হক এসব কথা বলেন। পুলিশ সদ্যদের উদ্দেশে ডিআইজি বলেন, ‘আমাদের অস্ত্র দেওয়া হয়েছে জনগণের জানমালের নিরাপত্তার জন্য, আপনাদের সম্পদ, দেশের সম্পদ রক্ষা করার জন্য। আপনাদের যদি কেউ হত্যা করে, আমরা কি বসে বসে আঙুল চুষব?’ তিনি আরও বলেন, ‘৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে দেশের স্বাধীনতা অর্জন করেছি, সে স্বাধীনতা কয়েকজন লোকের স্বার্থে, বিদেশি প্রভুদের স্বার্থের কারণে আমরা আমাদের দেশ ধ্বংস করে দেব, তা হতে পারে না। দেশের মাটি ও মানুষকে বাঁচাতে হবে। বাংলাদেশের স্বাধীনতাবিরোধীরা দেশে একটি গৃহযুদ্ধ বাধাতে চেষ্টা করছে। দেশের স্বাধীনতা নস্যাৎ করার চেষ্টা করছে। জনগণকে সঙ্গে নিয়ে এ কুলাঙ্গার, মোনাফেক, কাফেরদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করব। এদের হাত থেকে দেশের মানুষকে নিরাপদে রাখতে হবে।’ গাজীপুরের পুলিশ সুপার মুহাম্মদ হারুন অর রশীদের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমত উল্লাহ খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার কাজী মোজাম্মেল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক আফজাল হোসেন সরকার প্রমুখ।
নাশকতাকারীদের বংশধরও ধ্বংস করে দিতে হবে : ডিআইজি নুরুজ্জামান >>নয়া দিগন্ত
মোহাম্মদ আলী ঝিলন, গাজীপুর
ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান বলেছেন, ওরা দেশে একটা গৃহযুদ্ধ বাঁধানোর চেষ্টা করছে, দেশকে ধ্বংস করার চেষ্টা করছে। দেশকে রক্ষার জন্য দ্বিতীয়বার মুক্তিযুদ্ধ করতে হলে আমরা করব। কিন্তু এদেশ ও দেশের মানুষকে বাঁচাতে হবে। আমাদের অস্ত্র দেয়া হয়েছে কি জন্য? আপনাদের ও দেশের মানুষের জানমাল, নিরাপত্তা এবং দেশের সম্পদ রকষার জন্য আমাদের অস্ত্র দেয়া হয়েছে। কেউ যদি দেশের সম্পদ  ধ্বংস এবং আপনাকে হত্যা করার চেষ্টা করে, তা হলে কি আমরা বসে বসে আঙুল চুষব? তিনি পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, যারা নাশকতা করবে, মানুষ হত্যাসহ এ ধরণের কাজ করবে তাদের বিরুদ্ধে যা যা করা দরকার সব কিছুই করবেন। শুধু গুলি করা নয়, ওদের বংশধর পর্যন্ত ধ্বংস করতে হবে। শনিবার বিকালে তিনি গাজীপুর পুলিশ লাইনে জেলা পুলিশ আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।
সভায় তিনি পুলিশ সদস্যদের উদ্দেশে আরো বলেন, নাশকতার মাধ্যমে যারা মানুষ হত্যা করে এবং জনগণের জানমালের নিরাপত্তা নষ্ট করে তাদের যেখানে যে অবস্থায় পাবেন হাতে নাতে ধরতে পারলে যা যা করার তাই করবেন। যাতে শুধু গাজীপুরেই নয়, দেশের কোথাও যেন এ শ্রেণীর মানুষ খুঁেজ পাওয়া না যায়। আমি হুকুম দিলাম আপনারা করবেন। এর দায় দায়িত্ব আমার।
তিনি বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে দেশের স্বাধীনতা অর্জন করেছি সে স্বাধীনতা কয়েকজন লোকের স্বার্থে বিদেশী প্রভুদের স্বার্থের কারণে আমরা আমাদের দেশ ধ্বংস করে দেব তা হতে পারে না। দেশের মাটি ও মানুষকে বাঁচাতে হবে। বাংলাদেশের স্বাধীনতাবিরোধীরা দেশে একটি গৃহযুদ্ধ বাঁধাতে চেষ্টা করছে। দেশের স্বাধীনতা নস্যাৎ করার চেষ্টা করছে। জনগণকে সাথে নিয়ে এ কুলাঙ্গার, মোনাফেক কাফেরদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবো। এদের হাত থেকে দেশের মানুষকে নিরাপদ রাখতে হবে।
গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আজমত উল্লাহ খান, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সাবেক এমপি কাজী মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহসম্পাদক আফজাল হোসেন সরকার রিপন, মহানগর ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা এরশাদ, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দীপ প্রমুখ।

No comments

Powered by Blogger.