আত্মসমর্পণের প্রস্তুতি নিচ্ছেন সিলেটের মেয়র

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে আত্মসমর্পণের প্রস্তুতি নিচ্ছেন। মেয়রের ঘনিষ্ঠ সূত্রে বিষয়টি জানা গেছে। ১৩ নভেম্বর হবিগঞ্জ আদালতে সাবেক অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিটে মেয়র আরিফুলকে অন্তর্ভুক্তির পর থেকে তিনি আত্মগোপনে রয়েছেন। তার ব্যবহৃত মোবাইল ফোন দুটি বন্ধ রয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় মেয়র আরিফ ঢাকা থেকে সড়কপথে সিলেট আসেন। রাতে তিনি সিটি কর্পোরেশনের কয়েকটি গুরুত্বপূর্ণ ফাইলে স্বাক্ষর করেন। শুক্রবার সকালে গ্রেফতার আতংকে পুনরায় তিনি ঢাকায় যান। যদিও সিআইডির দাখিলকৃত চার্জশিট আদালত গ্রহণ করার আগে তাকে গ্রেফতারের সম্ভাবনা নেই। তারপরও তিনি হয়রানির ভয়ে আত্মগোপনে আছেন। জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম বলেন, কোনো মামলার সম্পূরক চার্জশিট আদালতে গ্রহণ করার আগে কাউকে গ্রেফতার করা যায় না। তবে তদন্তকারী কর্মকর্তা সন্দেহভাজন যে কাউকে গ্রেফতার করতে পারেন।
মেয়র আরিফ যুগান্তরকে বলেন, আমি আত্মগোপনে নই। সিটি কর্পোরেশনের সব কাজকর্ম ও নির্দেশনার পাশাপাশি গুরুত্বপূর্ণ ফাইলে প্রতিদিন স্বাক্ষর করছি। আইনি পরামর্শ নিতে ঢাকায় গিয়েছিলাম। আবারও সিনিয়র আইনজীবীদের সঙ্গে পরামর্শ করতে ঢাকায় যাচ্ছি। হত্যা মামলা সম্পর্কে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। মেয়রের ঘনিষ্ঠ সূত্র জানায়, হবিগঞ্জ নিু আদালতে সিআইডির দাখিল করা চার্জশিট গ্রহণের তারিখ ধার্য রয়েছে ৩ ডিসেম্বর। এরপর মেয়র আত্মসমর্পণ করবেন।

No comments

Powered by Blogger.