সংবাদ সংক্ষেপ

(সিরাজগঞ্জে ওষুধের দোকান ভাংচুর ) ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার দুপুরে র‌্যালি থেকে শহরের খলিফাপট্টিতে মা মেডিসিন কর্নার নামে একটি ওষুধের দোকান ভাংচুর করা হয়। প্রতিবাদে ব্যবসায়ীরা আধঘণ্টা দোকান বন্ধ রাখেন। পরে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ জড়িতদের বিচারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা দোকান খোলেন। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, বিষয়টি নিয়ে আমরা লজ্জিত। কে বা কারা মিছিল থেকে ঢিল ছুড়ল, তা তদন্ত করে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
মতলবে লঞ্চের ধাক্কায় নৌকাডুবি, হামলায় আহত ১৫
ম মতলব (চাঁদপুর) প্রতিনিধি
মতলব লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার সময় এমভি সাফিন মিম এক্সপ্রেস নামে এক লঞ্চের ধাক্কায় সকালে মেঘনা ধনাগোদা নদীতে একটি যাত্রীবাহী নৌকা ডুবে যায়। এতে জনতা ক্ষুব্ধ হয়ে লঞ্চটি ভাংচুর করে। এ ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। সকাল সাড়ে ৮টার দিকে এমভি সাফিন ঢাকার উদ্দেশে মতলব ছাড়ার সময় ১৩ যাত্রীবাহী একটি নৌকাকে ধাক্কা দেয়। সঙ্গে সঙ্গে নৌকাটি ডুবে গেলে যাত্রীরা নদীতে হাবুডুবু খায়। লোকজন অন্য নৌকা দিয়ে তাদের উদ্ধার করে।
সুবর্ণচরে গণপিটুনিতে আহত ডাকাতের মৃত্যু
ম নোয়াখালী প্রতিনিধি
সুবর্ণচর উপজেলার চরক্লার্ক ইউনিয়নে ব্যবসা প্রতিষ্ঠানে শুক্রবার ভোরে ডাকাতিকালে গণপিটুনিতে আহত এক ডাকাত মারা গেছে। শনিবার ভোরে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত ডাকাত উপজেলার চর আমান উল্যা নোয়াপাড়া গ্রামের কালা মিয়ার ছেলে আবু সায়েদ মিন্টু। ডাকাত আবু সায়েদ মিন্টুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন চরজব্বর থানার ওসি একেএম এনামুল কবির।
আদমদীঘিতে শিশু হত্যা মামলায় গ্রেফতার ১
ম আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
শিশু জিসান হত্যা মামলার রহস্য পুলিশ উদ্ঘাটন করতে পারেনি। শুক্রবার আটক নিহতের চাচাসহ ৩ জনকে শনিবার ছেড়ে দিলেও মোতালেব হোসেন মুক্তার নামে এক যুবককে এ মামলায় গ্রেফতার দেখিয়ে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়। মুক্তার দুপচাঁচিয়ার কুড়াহার গ্রামের ছিদ্দিকুর রহমানের ছেলে।
বাকৃবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৯ জানুয়ারি
ম বাকৃবি সংবাদদাতা
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হচ্ছে আগামী ৯ জানুয়ারি বৃহস্পতিবার থেকে। ৮ জানুয়ারি বুধবার নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে অনুষ্ঠিত হবে। একই দিন বিকেলে নিজ নিজ অনুষদে নবীন শিক্ষার্থীদের বরণ করা হবে। পরদিন থেকে ক্লাস শুরু।
৭৯ বিদ্যালয়ের শিক্ষকরা ৪ মাস বেতন পাচ্ছেন না
ম তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
জাতীয়করণের পরও প্রায় চার মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না উপজেলার ৭৯টি রেজি. প্রাথমিক বিদ্যালয়ের সাড়ে ৩ শতাধিক শিক্ষক-শিক্ষিকা। এ ছাড়া তারা সরকার ঘোষিত মহার্ঘ ভাতা থেকেও বঞ্চিত। ফলে বেতনবঞ্চিত ওইসব শিক্ষকের পরিবার দুর্বিষহ জীবন যাপন করছে।
পিস্তল-গুলিসহ বিএনপিকর্মী গ্রেফতার
ম সাতক্ষীরা প্রতিনিধি
৩৮ বিজিবির সদস্যরা পিস্তল ও তিন রাউন্ড গুলিসহ রেজা হোসেন নামে এক বিএনপিকর্মীকে আটক করেছে। শনিবার ভোরে কলারোয়ার সীমান্তবর্তী মাদ্ররা এলাকা থেকে তাকে আটক করে কলারোয়া থানায় সোপর্দ করা হয়। সে কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের লিয়াকাত আলীর ছেলে।
কালাইয়ে বিস্টেম্ফারক তৈরির কাঁচামালসহ আটক ২
ম কালাই (জয়পুরহাট) প্রতিনিধি
শুক্রবার রাতে বিস্ফোরক তৈরির কাঁচামালসহ জুয়েল রানা ও আবদুল কাদের নামে ২ জনকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।
নান্দাইলে বসতবাড়িতে হামলা
ম নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি
জমির আইল কাটার ঘটনা নিয়ে কথা কাটাকাটির জের ধরে বসতবাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার হামলায় দু'জন আহত হয়েছে। এ ঘটনায় গৃহকর্তা আনোয়ার হোসেন থানায় মামলা দায়ের করার পর থেকে ফের হামলার আতঙ্কে ভুগছেন বলে অভিযোগ করেছেন।
মৌলভীবাজারে প্রতারক গ্রেফতার
ম মৌলভীবাজার প্রতিনিধি
অপহরণ করে অশালীন ছবি তুলে বড় অঙ্কের চাঁদা আদায় করে আসছিল একটি চক্র। তাদের প্রথম পছন্দ ধনীর দুলালী। এ চক্রের সদস্য জুনেদ আহমদকে পুলিশ শুক্রবার রাতে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।
নাসিরনগরে পুড়ে গেছে ৮ লাখ টাকা
ম নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া
নাসিরনগরে অগি্নকাণ্ডে দুটি ঘর পুড়ে গেছে। এতে ঘরে থাকা ৮ লাখ টাকাসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার উপজেলা সদরের দাঁতমণ্ডল গ্রামের রিয়াজুল ইসলামের বাড়িতে।
উলিপুরে ১৩শ' জনের বিরুদ্ধে মামলা
ম উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
বিএনপি-জামায়াতের মিছিল থেকে পুলিশ ভ্যান, বাসাবাড়ি, দোকান ভাংচুর ও হামলার ঘটনায় উপজেলা আ'লীগ সহসভাপতি সোলায়মান সরদার বাদী হয়ে শুক্রবার রাতে মামলা করেছেন। এতে জামায়াতের কুড়িগ্রাম জেলা সহসম্পাদক আবদুল জলিল ও বিএনপির উলিপুর উপজেলা কমিটির যুগ্ম সম্পাদক আবদুর রশীদসহ ২৯ জন এবং অজ্ঞাত এক হাজার দুইশ' জনের নামে দ্রুত বিচার আইনে মামলা করা হয়।
যশোরে গুলিবিদ্ধ ও ছুরিকাহত ২
ম যশোর অফিস
যশোরে অপহৃত ভাইকে ছাড়াতে গিয়ে চাঁদাবাজদের গুলি ও ছুরিকাঘাতে অন্য দুই ভাই গুরুতর জখম হয়েছে। শুক্রবার রাতে শহরতলির ঝুমঝুমপুরে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ফেরদৌস ও ছুরিকাহত ইয়ামিনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা ঝুমঝুমপুর উত্তরপাড়ার আজিজুর রহমানের ছেলে।
বেনাপোলে ২ কোটি টাকার ভারতীয় মালপত্র আটক
ম বেনাপোল প্রতিনিধি
বেনাপোলের বড় আঁচড়ার বাইপাশ সড়কে অভিযান চালিয়ে শনিবার সকালে ২ কোটি টাকা মূল্যের বিপুলসংখ্যক শাড়ি, থ্রি-পিস ও চা পাতা আটক করেছেন বিজিবি সদস্যরা। যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মতিউর রহমান জানান, নসিমনের মধ্য থেকে ১৪ বেল ভারতীয় শাড়ি, থ্রি-পিস ও ৮ বস্তা ভারতীয় চা পাতা জব্দ করা হয়।
বরিশালে কম্পিউটার দোকানে চুরি
ম বরিশাল বু্যুরো
নগরীতে একটি কম্পিউটারের দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে প্যারারা রোডের ঝলক কম্পিউটার দোকানে এ ঘটনা ঘটে। প্রায় সাড়ে ৭ লাখ টাকার মালপত্র চুরি হয়েছে বলে দাবি করেছেন ঝলক কম্পিউটারের ব্যবস্থাপনা পরিচালক চপল মাহামুদ। এ ঘটনায় অজ্ঞাতপরিচয় ৪-৫ জনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করা হয়েছে।
সিরাজগঞ্জে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত
ম সিরাজগঞ্জ প্রতিনিধি
বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে কামারখন্দ উপজেলার ঢাকা-রাজশাহী মহাসড়কের ঝাঐল ওভারব্র্রি্রজের কাছে শুক্রবার রাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কথিত ডাকাত করুন চন্দ্র নিহত হয়েছে। সে সদর উপজেলার কড্ডা কেষ্টপুর গ্রামের মৃত অমূল্য চন্দ্রের ছেলে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ২ পুলিশ সদস্য আহত হন।
ছাতকে বিএনপি নেতার মোটরসাইকেলে আগুন
ম ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি
ইসলামপুর ইউনিয়নের গনেশপুর গ্রামের বিএনপি নেতা আলাল আহমদের মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার মধ্যরাতে ইউপি কার্যালয়ের পাশে রাখা মোটরসাইকেলে দুর্বৃত্তরা আগুন লাগিয়ে দেয়।
লাঠিটিলা সীমান্তে দুই ভারতীয় নাগরিক আটক
ম মৌলভীবাজার প্রতিনিধি
জেলার জুড়ী উপজেলার লাঠিটিলা সীমান্ত থেকে দুই ভারতীয় নাগরিককে শুক্রবার রাতে আটক করেছে বিজিবি। ভারতের করিমগঞ্জ জেলার ফয়জুর রহমান ও পিয়ারা বেগম অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করলে টহলরত বিজিবি সদস্যরা তাদের আটক করেন।
বড়াইগ্রামে ২ যুবকের কারাদণ্ড
ম বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা
অবরোধে মহাসড়কে চাঁদাবাজিকালে উপজেলার গড়মাটি এলাকা থেকে আটক দুই যুবককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তারা হলো_ সাজন ও সুমন।

No comments

Powered by Blogger.