নাশকতার আশঙ্কায় গ্রেফতার শতাধিক

নাশকতার আশঙ্কায় শুক্রবার রাতে ও শনিবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মীকে আটক করেছে। প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :
দিনাজপুর :পুলিশ বিশেষ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতসহ ১৭ জনকে আটক করেছে। এ নিয়ে গত ১৩ দিনে মোট ৩০৩ জনকে আটক করা হলো। পুলিশ সুপার রুহুল আমিন জানান, শুক্রবার রাতে জেলার বিভিন্ন স্থানে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১৭ জনকে আটক করে। এর আগে যৌথ বাহিনীর সদস্যরা গত শনিবার রাতে ৪৯ জন, রোববারে ৩৩ জন, সোমবারে ২৭ জন, মঙ্গলবার ২৮ জন, বুধবার ৮ জন, বৃহস্পতিবার ৮ জন, শুক্রবার ৬ জন, শনিবার ৩১ জন, রোববার ২৫ জন, সোমবার ২২ জন, মঙ্গলবারে ২১ জন, বুধবার ১৪ জন ও বৃহস্পতিবার ১৪ জনসহ গত ১৩ দিনে সর্বমোট ৩০৩ জনকে আটক করে।
নাটোর :নাশকতার অভিযোগে ১১ জনকে আটক করা হয়েছে। শুক্রবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটক ১১ জনের ৯ জন বিএনপি কর্মী ও ২ জন জামায়াত-শিবির নেতাকর্মী। তাদের মধ্যে সাজন ও সুমন নামে দু'জনকে সড়কে যানবাহনে চাঁদাবাজির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত এক মাস করে কারাদণ্ড দিয়েছেন। পুলিশ জানায়, শুক্রবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় যৌথ বাহিনী। অভিযানকালে বড়াইগ্রাম থেকে ৪, লালপুর থেকে ২ ও নাটোর সদর উপজেলা থেকে ৫ জনকে আটক করা হয়।
দাউদকান্দি (কুমিল্লা) :যৌথ বাহিনীর অভিযানে ১ জনকে আটক করা হয়েছে। দাউদকান্দি মডেল থানা পুলিশ জানায়, শুক্রবার রাতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের টামটা গ্রামের মজিবুর রহমান সিকদারের পুত্র মো. হুমায়ন কবির সিকদারকে আটক করে।
দশমিনা (পটুয়াখালী) :যৌথ বাহিনীর অভিযানে বিএনপির উপজেলা সভাপতি কাওসার আলম রহিমসহ ১৩ জন এবং জামায়াতের উপজেলা আমির মাওলানা ওয়াজিউল্লাহসহ তিন জনকে আটক করেছে যৌথ বাহিনী। উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
কালাই (জয়পুরহাট) :বাঁশের ব্রিজ এলাকায় যানবাহন তল্লাশির সময় বিস্টেম্ফারক দ্রব্যসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে কালাই থানা পুলিশ। তারা হলো জুয়েল রানা ও আবদুল কাদের। আড়াই কেজি গান পাউডার ও আড়াই কেজি ককটেল তৈরীর উপাদানসহ তাদের গ্রেফতার করা হয়।
নড়াইল :বিএনপি ও ছাত্রশিবিরের ২ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। শনিবার নড়াইলের বিভিন্ন এলাকা থেকে ছাত্রশিবিরের খুলনা বিএল কলেজ শাখার সাবেক নেতা লোহাগড়ার বয়রা গ্রামের কাজী জিয়াউর রহমান ও বিএনপিকর্মী নড়াইল সদর উপজেলার তুলারামপুর গ্রামের শরিফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, নাশকতার আশঙ্কায় তাদের গ্রেফতার করা হয়েছে।
হোসেনপুর (কিশোরগঞ্জ) :পুলিশ হরতালে নাশকতার আশঙ্কায় বিএনপি নেতা মো. সুমন মিয়াকে শুক্রবার রাতে নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে । সে উপজেলার শাহেদল নয়াপাড়া গ্রামের মৃত আবদুল হামিদের পুত্র।
বাগেরহাট :জামায়াতের দুই নেত্রীসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে রামপাল উপজেলার চাকশ্রী বাজার থেকে রামপাল উপজেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা মলিল্গক আবদুল হাই, মোরেলগঞ্জ সদর উপজেলা জামায়াতের মহিলা রোকন মেহেরুন নেসা ও মহিলা রোকন ওয়াহিদা বেগমসহ ৫ জামায়াত নেতাকর্মীকে আটক করা হয়। মেহেরুন নেসার স্বামী মোরেলগঞ্জ উপজেলা জামায়াতের আমির অধ্যাপক বজরুল রশিদ বাদশা ও ওয়াহিদা বেগমের স্বামী জামায়াত নেতা ফারুক শেখ। আটককৃতদের বিরুদ্ধে ভোটকেন্দ্রে উপস্থিত না হতে ভোটারদের প্ররোচনার অভিযোগ রয়েছে।
ফুলবাড়ী (দিনাজপুর) :ফুলবাড়ী ও নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় শুক্রবার রাতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির ৫ কর্মীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের শনিবার আদালতে সোপর্দ করা হয়। তারা হলো ফুলবাড়ী উপজেলার পৌর শহরের সুজাপুর গ্রামের মৃত মনসুর আলীর ছেলে মাজেদুর রহমান ও গৌরীপাড়া গ্রামের আবদুল মতিনের ছেলে মো. রকি, নবাবগঞ্জ উপজেলার গাজীপুর গ্রামের মৃত আবেদ আলীর ছেলে আকরাম হোসেন, শালখুরিয়া গ্রামের অহেদ আলীর ছেলে জাহিদুর রহমান দুলাল ও হরিপুর গ্রামের আবদুস ছালামের ছেলে মোসলেম উদ্দিন।
ভালুকা (ময়মনসিংহ) :মডেল থানা পুলিশ বৃহস্পতিবার রাতে কলেজ ছাত্রসহ ৩ জনকে আটক করেছে । ঘটনার রাতে উপজেলার মাহমুদপুর গ্রামে সন্দেহজনকভাবে ঘুরাফেরা করার সময় পুলিশ ভালুকা ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র সোহাগ, কংশেরকুল গ্রামের বিজয় সিং ও কাইচান গ্রামের আলী আকবরকে আটক করে ।
জয়পুরহাট :নাশকতার অভিযোগে শুক্রবার রাতে যৌথ বাহিনী জয়পুরহাট জেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি ওজামায়াত-শিবিরের ৩ কর্মীকে গ্রেফতার করেছে।
সীমান্ত অঞ্চল :শ্রীবরদী শহর যুবদল নেতা দুলাল মিয়া ও শিবির নেতা সোলাইমান হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।
ঈশ্বরদী :বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ পিকেটারকে আটক করেছে যৌথ বাহিনী। সরকারি কাজে বাধাদান ও নাশকতার অভিযোগে তাদেরকে আটক করা হয়। তারা হলো_ রুবেল, সবুজ, আল আমিন, ফরিদ, রবিউল ইসলাম, সাইফুল, মনি, এখলাস এবং জুয়েল রানা। সবাই বিএনপি ও ছাত্রদলের সঙ্গে জড়িত বলে জানা গেছে।
সাতক্ষীরা :ভোমরা স্থলবন্দর থেকে ৩ কেজি গান পাউডার, এক বোতল মিথাইল ও এক বোতল ফরমিক এসিড উদ্ধার করেছে পুলিশ। শনিবার ভোরে কালীগঞ্জের পাঁচবাড়িয়া গ্রামের জামায়াতকর্মী মোক্তার আলীকে গ্রেফতারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী এসব উদ্ধার করা হয়। এ ছাড়া জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও ১৫ জামায়াত-শিবিরকর্মীকে আটক করা হয়। তাদের মধ্যে আজগর, গাজী, লিটন মিয়া, রাসেল মিয়া, মোক্তার আলী গাজী, গোলাম হোসেন, শেখ লুৎফর রহমান, সাইফুল ইসলাম, শওকত আলী মোড়ল রয়েছে।

No comments

Powered by Blogger.