শহীদ কমিশনারের বাসায় র‌্যাবের অভিযান

দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ (সূত্রাপুর-কোতোয়ালি) আসনের স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমান শহীদ ওরফে শহীদ কমিশনারের পুরান ঢাকার বাসায় তল্লাশি চালিয়েছে র‌্যাব। এ সময় আগ্নেয়াস্ত্রসহ হাফিজুর নামে একজনকে আটক করা হয়। গতকাল বৃহস্পতিবার ভোর রাতে র‌্যাব-১০-এর একটি দল এ অভিযান চালায়। হাফিজুরকে (৫০) অস্ত্রসহ গেণ্ডারিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধার করা অস্ত্রের মধ্যে ১২ রাউন্ড গুলিসহ একটি পিস্তল, ২৩ রাউন্ড গুলিসহ একটি শটগান ও একটি রিভলবার রয়েছে। র‌্যাবের দাবি, পিস্তল ও শটগানের লাইসেন্স পাওয়া গেলেও রিভলবারটি অবৈধ। র‌্যাবের এ অভিযানকে অবশ্য সাজানো নাটক বলে দাবি করেছেন শহীদ কমিশনার।
র‌্যাব-১০-এর অপারেশন অফিসার ফজলে রাবি্ব সমকালকে বলেন, গোপন খবরের ভিত্তিতে বুধবার গভীর রাত থেকে গতকাল বৃহস্পতিবার ভোর পর্যন্ত ফরিদাবাদের সতীশ সরকার লেনে শহীদ কমিশনারের বাসায় অভিযান চালানো হয়। ওই বাসায় অবস্থানরত হাফিজুর নিজেকে শহীদ কমিশনারের সহযোগী পরিচয় দিয়ে তার নামে দুটি অস্ত্রের লাইসেন্স দেখান। রিভলবারটির লাইসেন্স দেখাতে না পারায় হাফিজুরকে আটক করা হয়। ওই সময় শহীদ কমিশনার বাড়িতেই ছিলেন। অবৈধ অস্ত্র উদ্ধারের ঘটনায় গেণ্ডারিয়া থানায় একটি মামলা হয়েছে। অস্ত্রের লাইসেন্সগুলো যাচাই করা হচ্ছে। র‌্যাব কর্মকর্তা রাবি্ব জানান, শহীদ কমিশনার আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে তার বাড়িতে অবৈধ অস্ত্র মজুদ রেখেছিলেন বলে ধারণা করা হচ্ছে।
পুলিশ, র‌্যাব ও স্থানীয় সূত্র জানায়, শহীদ কমিশনার এক সময় পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ছিলেন। তার বিরুদ্ধে অ্যাডভোকেট হাবিবুর রহমান ম ল হত্যা মামলাসহ বেশ কয়েকটি হত্যা, চাঁদাবাজি ও অস্ত্র আইনে মামলা রয়েছে। আইনজীবী হত্যা মামলায় নিম্ন আদালতে শহীদের বিরুদ্ধে ফাঁসির আদেশ হলেও ১০ বছর জেল খাটার পর উচ্চ আদালত থেকে খালাস পান তিনি। দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর এবার ঢাকা-৬ আসনে হাতি মার্কা নিয়ে নির্বাচন করছেন সাবেক এ ওয়ার্ড কমিশনার।
এই আসনে তার প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ। তিনি লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এখানে আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছিলেন মিজানুর রহমান খান দিপু এমপি। পরে তিনি দলীয় সিদ্ধান্তে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে স্থানীয় আওয়ামী লীগ কাজী ফিরোজ রশীদকে সমর্থন দেয়। গত ২১ ডিসেম্বর মস্তিষ্কে রক্তক্ষরণে মৃত্যু হয় সাংসদ দিপুর।
শহীদ কমিশনারের সংবাদ সম্মেলন :র‌্যাবের অভিযান নিয়ে গতকাল বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন শহীদ কমিশনার ও তার পরিবারের সদস্যরা। সেখানে লিখিত বক্তব্যে দাবি করা হয়, প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাজী ফিরোজ রশীদের উস্কানিতে আইন-শৃঙ্খলা বাহিনী তাকে ও তার সমর্থকদের ভয়ভীতি দেখাচ্ছে। তার বাসায় র‌্যাবের অভিযানে অবৈধ অস্ত্র উদ্ধারকে সাজানো নাটক দাবি করে বলেন, র‌্যাবের কাছে থাকা অস্ত্রটি তার বন্ধু সাবেক সেনাসদস্য হাফিজুরের হাতে দিয়ে তাকে আটক করা হয়। বিভিন্ন সংস্থা তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতেও হুমকি দিচ্ছে বলে দাবি করেন শহীদ কমিশনার।

No comments

Powered by Blogger.