শিক্ষা সংবাদ

হাতের সুন্দর লেখা প্রশিক্ষণ কর্মশালা ও প্রতিযোগিতা
শিক্ষার্থীদের হাতের লেখা সুন্দর করার লক্ষ্যে ২৮, ২৯ ও ৩০ ডিসেম্বর লিবার্টি স্কুল, বনশ্রী আয়োজিত তিন দিনের হাতের সুন্দর লেখা প্রশিক্ষণ কর্মশালা ও প্রতিযোগিতা শেষ হয়েছে। কর্মশালায় ৩টি গ্রুপে ঢাকা শহরের অনেক প্রতিযোগী অংশগ্রহণ করে। ৩টি গ্রুপে প্রথম স্থান অধিকার করে যথাক্রমে ফিলিপা, নাফিজ জাওয়াদ, শারমিন আহসান লাবণ্য। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান আবুল খায়ের মিঞা। আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ আশরাফুল আযম খান এবং অভিভাবকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়েছেন ৬৮০ ধরনের হাতের সুন্দর লেখায় আলোড়ন সৃষ্টিকারী, ৩৫ বছরের গবেষক শিশু একাডেমি হাতের লেখা বিভাগের সাবেক প্রতিষ্ঠা প্রধান প্রশিক্ষক ও থ্রি ফিংগারস হ্যান্ড রাইটিং ডেভেলপমেন্ট একাডেমির অধ্যক্ষ এইচএম জারীফ।
ক্যামব্রিয়ান স্কুলের শতভাগ সাফল্য অর্জন
২০১৩ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় ৪৪৯ পরীক্ষার্থীর সবাই কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছে।
ফল প্রকাশের পর উচ্ছ্বসিত শিক্ষার্থী ও অভিভাবকদের আনন্দ অনুষ্ঠানে অংশ নিয়ে ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লায়ন এমকে বাশার ক্যামব্রিয়ানের ক্রমাগত এই সাফল্য সম্পর্কে বলেন, ক্যামব্রিয়ান কলেজের অভ্যন্তরীণ শিক্ষা ব্যবস্থায় আমাদের শিক্ষক এবং শিক্ষার্থীরা অত্যন্ত আন্তরিক। এ ছাড়াও অভিভাবকদের সচেতনতা ও সহযোগিতা, ক্যামব্রিয়ান স্কুলের অনুসরণীয় কার্যক্রম স্কুলের ওপর প্রতিফলিত হওয়াতে এ সাফল্য অর্জিত হয়েছে। আমাদের এ সাফল্যের জন্য ক্যামব্রিয়ান স্কুলের সব শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবককে অভিনন্দন জানাচ্ছি। এ ছাড়াও বিএসবি ফাউন্ডেশন পরিচালিত মেট্রোপলিটন স্কুল ও উইনসাম স্কুলের শিক্ষার্থীরা জেএসসি পরীক্ষায় শতভাগ সাফল্য অর্জন করে।
পুরস্কৃত হলেন সেরা কর্মকর্তা
প্রতি বছরের মতো এবারও সেরা কর্মকর্তাকে পুরস্কৃৃত করল দেশের শিক্ষা ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট কনসালটেন্সি ফার্ম শা অ্যাসোসিয়েটস। ২৪ ডিসেম্বর রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে শা অ্যাসোসিয়েটসের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ বছর বেস্ট এমপ্লয়ির শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেন প্রতিষ্ঠানটির গুলশান শাখার কর্মকর্তা মো. খালিদ হাসান। এ ছাড়া মার্কেটিং এক্সিকিউটিভ শেখ মো. হানিফ বেস্ট পারফর্মার অব দ্য ইয়ার মনোনীত হন। পুরস্কারের অর্থ, হোটেল ওয়েস্টিনে এক রাত যাপনের কুপণ এবং ক্রেস্ট তুলে দেন শা অ্যাসোসিয়েটসের চিফ এক্সিকিউটিভ সুপ্রিয় কুমার চক্রবর্তী। সিইও তার বক্তব্যে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ১৯৯৮ সালে পাল তোলা এই প্রতিষ্ঠানটির একমাত্র শক্তি হচ্ছে কাজের প্রতি সততা ও প্রতিশ্রুতি রক্ষা করা। সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের দায়বদ্ধতা, নিষ্ঠা এবং আন্তরিকতার ফলে শা অ্যাসোসিয়েটস দেশের একটি স্বনামধন্য শিক্ষা ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট কনসালটেন্সি ফার্মে উপনীত হয়েছে বলে মনে করেন সিইও সুপ্রিয় কুমার চক্রবর্তী।
গ্রন্থনা :তারিক হাসান

No comments

Powered by Blogger.