বিশেষ অভিযানে আটক ১৪২

নাশকতা ও নির্বাচনী সহিংসতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দেশের বিভিন্নস্থানে বিশেষ অভিযান চালিয়ে ১৪২ জনকে আটক করেছে যৌথ বাহিনী। বৃহস্পতিবার রাত থেকে শুরু করে শুক্রবার বিকেল পর্যন্ত তাদের আটক করা হয়। ব্যুরো, অফিস, নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর_
কুমিল্লা : জেলার ১৮ দলীয় জোটের ১০ নেতাকর্মীকে আটক করেছে যৌথ বাহিনী। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত অভিযানে জেলার বিভিন্ন উপজেলা থেকে তাদের আটক করা হয়। তাদের মধ্যে বিএনপির ৫, জামায়াত ও শিবিরের ৫ নেতাকর্মী রয়েছে।
ফুলছড়ি (গাইবান্ধা) :ফুলছড়ি উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি সিরাজুল ইসলামকে পুলিশ বৃহস্পতিবার রাতে স্থানীয় বাজার থেকে আটক করেছে।
পঞ্চগড় :দেবীগঞ্জে তিন জামায়াত এবং এক বিএনপিকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো_ ইউনিয়ন জামায়াতের জাবেদ আলী, ফরহাদ হোসেন রাহাত, নুর আলম এবং বিএনপিকর্মী মো. মানিক।
জীবননগর (চুয়াডাঙ্গা) :রেলপথে নাশকতায় জড়িত থাকার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে। তারা হলো মৃগমারী গ্রামের খায়রুল ইসলাম, গোলাপ, গোলাম মোস্তফা, আ. গণি, মিজানুর, রিপন ও তাজু।
কুড়িগ্রাম :৩৬ জনকে আটক করা হয়েছে বৃহস্পতিবার রাতে জেলার ১০টি থানা এলাকা থেকে তাদের আটক করা হয়। তাদের অধিকাংশই বিএনপি-জামায়াত-শিবিরের কর্মী।
বাঘা (রাজশাহী) :বিএনপি-জামায়াতের ৪ জনকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। তারা হলো- শাহেদুল ইসলাম, ইমাজ উদ্দীন, ইয়াকুব আলী ও মোশাররফ হোসেন।
ব্রাহ্মণবাড়িয়া :বিএনপি-জামায়াতের ৫ নেতাকর্মীকে-গ্রেফতার করেছে পুলিশ। তাদের নাম জানা যায়নি।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) :গোবিন্দগঞ্জে বৃহস্পতিবার রাতে ১৮ দলীয় জোটের ৪ নেতাকর্মীকে গ্রেফতার করে।
রংপুর :মহানগরীসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে যৌথ বাহিনী ৪ বিএনপি ও জামায়াত নেতাকর্মীকে গ্রেফতার করেছে।
নড়াইল :বিএনপি-জামায়াতের তিন কর্মী-সমর্থককে পুলিশ গ্রেফতার করেছে। তারা হলেন শাহনেওয়াজ আলী, নাজিবুর রহমান ও মিকাইল মোল্যা।
সাদুল্যাপুর (গাইবান্ধা) :উপজেলার জামায়াতকর্মী ডা. হাসান আলী সরকারকে বৃহস্পতিবার রাতে আটক করেছে পুলিশ।
কেশবপুর (যশোর) :৫ জনকে আটক করেছে যৌথ বাহিনী। তারা হলেন বেলোকাটি গ্রামের আবদুল মান্নান, নারায়ণপুর গ্রামের তোতা মোড়ল, মহাদেবপুর গ্রামের রেজাউল ইসলাম ও ইকবাল হোসেন এবং বেগমপুর গ্রামের আহাদুল আহমেদ।
সিলেট :সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) আওতাধীন ৬ থানা এলাকা থেকে ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাতে তাদের গ্রেফতার করা হয়। এর মধ্যে কোতোয়ালি ও জালালাবাদ থানা ৩ জন করে, বিমানবন্দর, শাহপরান ও দক্ষিণ সুরমা থানা পুলিশ একজন করে গ্রেফতার করে।
শেরপুর :শ্রীবরদী পৌর শহরের পোড়াগড় এলাকা পুলিশ শুক্রবার বিকেলে হাবিবুর রহমান (৩০) নামে এক শিবির ক্যাডারকে গ্রেফতার করেছে।
পার্বতীপুর (দিনাজপুর) :পার্বতীপুরে অবরোধের গাছকাটার মামলায় আবদুল আলিম নামের এক বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
গাইবান্ধা :৪ উপজেলায় যৌথ বাহিনীর অভিযানে ১৮ দলের ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।
সাঘাটা (গাইবান্ধা) :গাইবান্ধা-৫ আসনের বিএনপির প্রয়াত এমপি মতিউর রহমান টুকুর ছেলে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল মিঠুকে শিমুলতাইড় গ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ।
লক্ষ্মীপুর :জেলার বিভিন্ন উপজেলায় বিএনপি ও জামায়াত শিবিরের ১৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

No comments

Powered by Blogger.