আমার বুকে আগুন জ্বলছে

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমার বুকের ভিতর আগুন জ্বলছে। সে আগুন নেভে না। দেশকে কোথায় রেখে এসেছিলাম।
এখন দেশ কোথায়? জাতীয় পার্টি ক্ষমতায় না এলে আমার বুকের আগুন নিভবে না। গতকাল রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে দলের সহযোগী সংগঠন জাতীয় ছাত্র সমাজের এক অনুষ্ঠানে এরশাদ এসব কথা বলেন। তিনি বলেন, সমাবেশে আসার সময় আমার মহাসচিব আমাকে বলে দিয়েছেন, আমি যেন উত্তেজিত না হই। কিন্তু আমি স্থির থাকতে পারছি না। বুকের  ভেতর আগুন জ্বলছে, আগুন। এই আগুন  সেই দিন নিভবে যেদিন জাতীয় পার্টি এককভাবে ক্ষমতায় যাবে।

এরশাদ বলেন, আগামী জাতীয় নির্বাচনে কারও সঙ্গে জোট বাঁধার  কোন পরিকল্পনা নেই। আমরা কখনও কোন হঠকারী সিদ্ধান্ত নিইনি। রাজনীতিতে রণকৌশলই প্রধান। মহাজোট ছেড়ে দিলে কি হতো? তখন মহাজোটে অংশ না নিলে তা হতো ভুল কৌশল। জাতীয় পার্টি সবসময় সঠিক সিদ্ধান্ত নেয়। যে কোন মুহূর্তে মহাজোটকে বলবো, আমি কারও সঙ্গে নেই। এতদিন ফেলনা ছিলাম, এখন সবাই আমার খবর রাখে। কিন্তু আমি বলে দিয়েছি, আর কারও সঙ্গে জোট নয়।
তিনি বলেন, লাঙ্গল শান্তির প্রতীক, লাঙ্গল উন্নয়নের প্রতীক, সংস্কারের প্রতীক। এখন সময় এসেছে- নৌকা নয়, ধানের শীষ নয়, সামনের নির্বাচনে মানুষ লাঙ্গলকে খুঁজবে, এরশাদের বাক্স খুঁজবে। দুই দলকে কেউ চায় না, জাতীয় পার্টিকে সবাই চায়। আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, শাহবাগ চত্বর সবচেয়ে বড় সমস্যা। এই চত্বর দেশকে আস্তিক-নাস্তিক এ দুই ভাগে বিভক্ত করেছে, আর তার মাশুল দিচ্ছে আওয়ামী লীগ। ক্ষমতায় এভাবে থাকা যায় না। সঠিক পথে থাকতে হয়।
দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, যোগ্য প্রার্থী খুঁজছি, সারা বাংলাদেশে খুঁজছি। তোমরা এগিয়ে এসো। দেশকে বাঁচাতে,  দেশের ১৬ কোটি মানুষকে বাঁচাতে তোমরা জাতীয় পার্টিকে শক্তিশালী করো, লড়াইয়ের জন্য প্রস্তুত হও।
এরশাদ বলেন, পৃথিবীর কোন দেশের সরকার ছুটির দিনে হরতাল দিয়েছে এমন নজির নেই। আর এই সরকার হেফাজতকে ঠেকাতে শুক্রবারও হরতাল দিয়েছে। ছাত্র সমাজের প্রয়াত নেতাদের রক্তের শপথ নিয়ে এরশাদ বলেন, আমরা আমাদের কর্মীদের রক্তের প্রতিশোধ নেবোই। জাতিকে নির্যাতনের হাত থেকে মুক্ত করবোই। আমরা জাতীয় পার্টিকে ক্ষমতায় নিয়ে আসবো। ছাত্রলীগকে ‘টেন্ডারলীগ’ উল্লেখ করে এরশাদ বলেন, শিক্ষাঙ্গন আজ রণাঙ্গনে পরিণত হয়েছে। ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনকে আজ বলা হচ্ছে টেন্ডারলীগ। আমরা ছাত্রদের হাতে কলম তুলে দিয়েছিলাম আর অন্যরা তুলে দিচ্ছে অস্ত্র। জাতীয় পার্টি আবার ক্ষমতায় গেলে এই অবস্থার পরিবর্তন করা হবে।
প্রাক্তন ছাত্র সমাজের সভাপতি এস এম ফয়সাল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত পুনর্মিলনী সভায় প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসেন, আবুল কাশেম, এডভোকেট সিরাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.