দুই ঘণ্টা বক্তব্য দিয়ে চলে যাবেন নাঃ সুরঞ্জিত

দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, “বিরোধী দলীয় নেতা সংসদে এসে বক্তৃতা করুন। সেই সঙ্গে অন্যের কথা শুনুন। বিগত দিনের মতো দুই ঘণ্টা বক্তব্য দিয়ে চলে যাবেন না।”
সোমবার সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী ঢাকা জেলা শাখা আয়োজিত ‘সংসদ অধিবেশনে বিরোধী দলের যোগদান দেশবাসীর ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, “তুচ্ছ কারণে সংসদ বর্জন করবেন না। নিজে যেমন অন্যের সমালোচনা করবেন তেমনি অন্যের সমালোচনার তীরও আপনার ওপরে আসবে এবং তা সহ্য করতে হবে।”

তিনি বলেন, “গণতন্ত্র অর্থবহ করতে হলে শুধু সরকার নয়, বিরোধী দলকেও ভূমিকা রাখতে হবে। দেশের মানুষ সরকারি দল ও বিরোধী দলের বক্তব্য থেকে সত্য উদঘাটন করতে পারবেন।”

বিএনপির এক সংসদ সদস্যের চলতি অধিবেশনে দেয়া মুলতবি প্রস্তাব প্রসঙ্গে তিনি বলেন, “এরই মধ্যে বিরোধী দলের এক সংসদ সদস্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে আলোচনার জন্য মুলতবি প্রস্তাব দিয়েছেন। সংবিধানের কার্যপ্রণালী বিধির ৬২ অনুচ্ছেদ অনুযায়ী এ প্রস্তাব দেওয়ার অধিকার তাদের রয়েছে।”

বঙ্গবন্ধু একাডেমী ঢাকা জেলা শাখার সভাপতি ফাতেমা জামান সাথীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সামসুল হক রেজা, মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি গোলাম আশরাফ তালুকদার, বঙ্গবন্ধু একাডেমীর নেতা হুমায়ন করিম মিজি, আসাদুজ্জামান দুর্জয় প্রমুখ।

No comments

Powered by Blogger.