খেলার ছলে মেঘের সঙ্গে গল্প জমায় র‌্যাব

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলায় তাদের একমাত্র শিশু পুত্র মেঘের (৬) কথা শোনা শেষ করেছে র‌্যাব। খেলা ও গল্পের ছলে তার বাবা-মা সাগর-রুনি সম্পর্কে বিভিন্ন তথ্য বিশেষ করে হত্যাকাণ্ডের বিষয়ে মেঘের কাছ থেকে তথ্য নিয়েছেন এ মামলার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বুধবার বেলা সোয়া ১২টায় মামা নওশের নোমান মেঘকে  সঙ্গে করে র‌্যাব সদর দফতরে আসেন। প্রায় সাড়ে ৩ ঘণ্টা তাকে নিয়ে গল্প আর খেলার ছলে বিভিন্ন বিষয়ে কথা বলেন র‌্যাবের গোয়েন্দারা।
মেঘের সঙ্গে কথা বলার সময় সার্বক্ষণিক তার ছোট মামা নওশের নোমান সঙ্গে ছিলেন। সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সিনিয়র এএসপি জাফর উল্লাহর নেতৃত্বে ৠাব গোয়েন্দারা মেঘকে আদর করে খেলা ও গল্পের ছলের বিভিন্ন বিষয়ে কথা বলেন।

মেঘ র‌্যাব সদর দফতরে খেলছিল। সাংবাদিক ও  র‌্যাব সদস্যদের সঙ্গে গল্প করছিল বলে জানিয়েছেন র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক ক্যাপ্টেন অভিষেক আহমেদ।

র‌্যাবের ওই কর্মকর্তা জানান, এটাকে জিজ্ঞাসাবাদ বলা যাবে না। মামলার তদন্তের স্বার্থে এ মামলার একমাত্র স্বাক্ষী মেঘকে কাউন্সিলিং করা হয়েছে।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার র‌্যাব সদর দফতরে মেঘকে কাউন্সিলিংয়ের মাধ্যমে বিভিন্ন তথ্য নেওয়া হয়েছে।

মামলার তদন্তের দায়িত্বে থাকা একটি সূত্র জানায়,  হত্যাকারীদের সনাক্ত করে কয়েকজনকে গ্রেফতার দেখিয়ে আসামিদের রিমান্ডে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি গত ১১ ফেব্রুয়ারি ভোররাতে রাজধানীতে নিজের বাসায় খুন হন। তাদের একমাত্র শিশুপুত্র মেঘ খুনিদের চিনে থাকতে পারে বলে ধারণা করা হয়। কারণ হত্যাকাণ্ডের পর সে বলেছিল, পিকনিকে দেখা আংকেলরাই তার মা-বাবাকে খুন করেছে।

হত্যাকাণ্ডের পর সে সময়ের স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের খুঁজে বের করার কথা বলেছিলেন। কিন্তু মাসের পর মাস কেটে গেলেও ঘটনার কোনো কিনারা হয়নি। 

এ ঘটনায় ফুঁসে ওঠে সাংবাদিক সমাজ। চলতে থাকে আন্দোলন।

নতুন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর গত ৯ অক্টোবর এক সংবাদ সম্মেলনে জানান, এ হত্যাকাণ্ডে জড়িত আটজনকে সনাক্ত করা হয়েছে। তার মধ্যে ৭ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া হত্যাকাণ্ডে জড়িত একজনকে ধরিয়ে দিতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন তিনি।

কিন্তু সাংবাদিক সংগঠনগুলোর পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বলা হয়, হত্যা রহস্য উন্মোচন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, তা অস্পষ্ট।

No comments

Powered by Blogger.