রাজশাহী-ময়মনসিংহ ফাইনাল

জাতীয় লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন রাজশাহী। স্বপ্ন দেখতে পারে ৩১তম আন্তজেলা ক্রিকেট চ্যাম্পিয়নশিপ শিরোপা জয়েরও। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের দ্বিতীয় সেমিফাইনালে কাল সিলেটকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে তারা। আগামীকাল একই মাঠে অনুষ্ঠেয় ফাইনালে ময়মনসিংহের মুখোমুখি হবে রাজশাহী।
সিলেটের ১৯৬ রানের জবাবটা ওপেনার মিজানুর রহমানের সেঞ্চুরিতেই দেওয়া হয়ে গেছে রাজশাহীর। ১১৩ বলে ১০৫ রান করে অপরাজিত মিজান। আসিফ নাঈমের (৫১) সঙ্গে তাঁর ওপেনিং জুটিতেই মাত্র ২৪.৪ বলে ১৪০ রান করে ফেলে রাজশাহী। তবে মাত্র ১৮ রানের মধ্যে ৩ উইকেট পড়ে যাওয়ায় বাকি ৫৭ রান তুলতে ব্যাটিং করতে হয়েছে আরও ১৭ ওভার। ইশারুলকে সঙ্গে নিয়ে এই সতর্ক ব্যাটিংয়েও নেতৃত্বটা ছিল মিজানের হাতেই। দল জিতিয়ে মাঠ ছেড়েছেন দুজন।
টসে জিতে আগে ব্যাট করাটা সুখকর হয়নি সিলেটের জন্য। ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে বড় লজ্জার সামনেই পড়ে গিয়েছিল দলটা। ষষ্ঠ উইকেটে ইজাজ ও আইয়ুবের ৯৫ রানের জুটি সে লজ্জা থেকে বাঁচালেও সিলেটকে থেমে যেতে হয়েছে ১৯৬ রানেই। রাজশাহীর সানজামুল ইসলাম ৩৩ রানে নিয়েছেন ৪ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর
সিলেট: ৪৯ ওভারে ১৯৬ (ইজাজ ৬৫, তৌফিক ৩৮, আইয়ুব ৩৬, মাবুদ ২১, আজাদ ১৪*; সানজামুল ৪/৩৩, কামরুল ২/৪১, শামসুল ১/২৫, রেজাউল ১/২৭, শাহরিয়ার ১/৩৮)। রাজশাহী: ৪১.২ ওভারে ১৯৭/৩ (মিজানুর ১০৫*, আসিফ ৫১, ইশারুল ২৪*; আইয়ুব ২/৪০, সাদিকুর ১/৩৫)। ফল: রাজশাহী ৭ উইকেটে জয়ী।

No comments

Powered by Blogger.