রোববার থেকে লেনদেন শুরু করবে এমআই সিমেন্ট

আগামী রোববার থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের লেনদেন শুরু হবে।
আজ বুধবার বিকেল সাড়ে পাঁচটায় ডিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা সতিপতী মৈত্র এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।
সতিপতী মৈত্র বলেন, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) নির্দেশনা অনুয়ায়ী আজই প্রতিষ্ঠানটি তালিকাভুক্ত করা হয়েছে।
এর আগে, ডিএসইর সভাপতি শাকিল রিজভী বলেছেন, ‘এমআই সিমেন্টের তালিকাভুক্তির ব্যাপারে আর কোনো জটিলতা নেই। এসইসির নির্দেশ অনুযায়ী কোম্পানিটি ডিএসইতে তালিকাভুক্ত হবে। তবে ডিএসইর ব্যবস্থাপনা বিভাগ এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।’ দুপুরে এসইসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এমআই সিমেন্টের তালিকাভুক্তি নিয়ে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।
শাকিল রিজভী বলেন, ‘আজকের বৈঠকে বিস্তারিত আলোচনা শেষে এসইসি এমআই সিমেন্টের তালিকাভুক্তির ব্যাপারে আগের নির্দেশনা বহাল রাখে। তবে এর আগে ডিএসইর পক্ষ থেকে ওই নির্দেশনা পুনর্বিবেচনার জন্য অনুরোধ জানানো হয়।’
বৈঠকে অন্যান্যের মধ্যে এসইসির চেয়ারম্যান খায়রুল হোসেন, সদস্য হেলালউদ্দিন নিজামী, ডিএসইর সহসভাপতি মো. শাহজাহান, পরিচালক আহমদ রশীদ, পরিচালক এস এম মতিউর রহমান ও আবদুল হাফিজ চৌধুরী উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি এমজেএল ও এমআই সিমেন্টের শেয়ার অতিমূল্যায়িত উল্লেখ করে সরকার এগুলোর তালিকাভুক্তির প্রক্রিয়া স্থগিত করে। পরে সরকারের নির্দেশে শর্ত সাপেক্ষে তালিকাভুক্তির উদ্যোগ নেয় এসইসি।

No comments

Powered by Blogger.