আন্তজেলা ক্রিকেটের ফাইনালে ময়মনসিংহ

বলতে গেলে একাই লড়ে গেলেন ফয়সাল হোসেন। কিন্তু ময়মনসিংহ জেলা দলের সঙ্গে প্রতিপক্ষ যখন হয়ে দাঁড়াল বৃষ্টিও, সেটি যথেষ্ট হলো না কুমিল্লা জেলা দলের জন্য। কাল মিরপুর স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালে ডি/এল পদ্ধতিতে ২ রানে ম্যাচ জিতে আন্তজেলা ক্রিকেটের ফাইনালে উঠে গেছে ময়মনসিংহ।
ময়মনসিংহের ইনিংসে ওপেনার উত্তম সরকার করেছেন ৮৯, সাত নম্বর ব্যাটসম্যান আরাফাত সালাউদ্দিন ৬২—মাঝের পাঁচ ব্যাটসম্যানের মধ্যে তিনজনই শূন্য, বাকি দুজন মিলে ৮ রান! ৫৫ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর উত্তম-আরাফাতের ৭৩ রানের ষষ্ঠ উইকেটজুটির সৌজন্যে ৭ উইকেটে ১৯৮।
জবাবে কুমিল্লার শুরুটাও সব মিলিয়ে বাজেই ছিল। একে তো টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতা, সেই সঙ্গে বৃষ্টির বাধা। ১৩ ওভারে রান যখন ২ উইকেটে ৩৬, তখনই নামে বৃষ্টি। ১ ঘণ্টা ২০ মিনিট পর খেলা আবার শুরু হলে ডি/এল পদ্ধতিতে নতুন লক্ষ্য দাঁড়ায় ৩১ ওভারে ১৫২। ৪২ রানে ৪ উইকেট পড়লেও হাবিব আর মানিককে নিয়ে অধিনায়ক ফয়সাল লড়াইটা নিয়ে গিয়েছিলেন শেষ ওভার পর্যন্ত। শেষ ওভারে দরকার ছিল ১৬ রান। ওভারটা ছক্কা মেরে শুরু করলেও ৫৪ বলে ৬৩ রান করে লং অফ বাউন্ডারি থেকে আসা সরাসরি থ্রোতে ফয়সাল রান আউট হয়ে যান দুই বল বাকি থাকতে। শেষ দুই বলে প্রয়োজন ছিল ৭ রান, হয়েছে ৪।
আজ একই মাঠে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে রাজশাহী ও সিলেট।
সংক্ষিপ্ত স্কোর
ময়মনসিংহ: ৫০ ওভারে ১৯৮/৭ (উত্তম ৮৯, আরাফাত ৬২, সালেহীন ১৭*, মাজিদুর ১০*; হাবিব ৩/৩১, মামুন ২/২২, মানিক ১/৩৬, ফয়সাল ১/৫৮)।
কুমিল্লা: ৩১ ওভারে ১৪৯/৬ (ফয়সাল ৬৩, হাবিব ২৩, মামুন ১৭, মানিক ১৪*, রিজওয়ান ১১; সালেহীন ৩/২৫, বিরাজ ১/১৭, মাজিদুর ১/২৪)।
ফল: ডি/এল পদ্ধতিতে ময়মনসিংহ ২ রানে জয়ী।

No comments

Powered by Blogger.