ওয়ার্নের ৫০ হাজার ডলার জরিমানা

আইপিএলকে বিদায় জানিয়ে দিয়েছেন। অর্থাৎ ৭০৮টি টেস্ট উইকেটের মালিকের জীবন থেকেই ২২ গজের ক্রিকেট এখন বিগত অধ্যায়। কিন্তু মাঠের ক্রিকেট থেকে বিদায় নেওয়ার মুহূর্তটি শেন ওয়ার্নের জন্য তিক্ত অভিজ্ঞতা হয়ে থাকল। এবারের আইপিএলে রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের (আরসিএ) সচিব সঞ্জয় দীক্ষিতের সঙ্গে বাদানুবাদ ও বিতর্কের মাশুল হিসেবে ৫০ হাজার ডলার জরিমানা গুনতে হচ্ছে অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তিকে।
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) আইপিএল ডিসিপ্লিনারি প্যানেলের সামনে অভিযুক্ত শেন ওয়ার্ন ও অভিযোগকারী সঞ্জয় দীক্ষিতের শুনানি হয়েছিল আগের দিন। আইপিএল পরিচালনা পর্ষদ চেয়ারম্যান চিরায়ু আমিন, সদস্য রবি শাস্ত্রী ও আইএমজি কর্মকর্তা জনকে নিয়ে গঠিত তিন সদস্যবিশিষ্ট কমিশন রায়টা জানিয়েছে কাল। ৫০ হাজার ডলার জরিমানা করা হয়েছে ওয়ার্নকে এবং তাঁকে বলে দেওয়া হয়েছে ভবিষ্যতে এ রকম আচরণ করলে আরও কঠোর শাস্তি পেতে হবে।
অনাকাঙ্ক্ষিত ঘটনাটা ঘটে গত ১১ মে তারিখে। আইপিএলে শেন ওয়ার্নের দল রাজস্থান রয়্যালস ৯ উইকেটে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হারের পরপরই। স্থানীয় দলের হারের জন্য সওয়াই মানসিং স্টেডিয়ামের পিচকে দায়ী করেন ওয়ার্ন। দায় চাপান দীক্ষিতের ওপর। ‘মিথ্যাবাদী, অহংকারী ও প্রতারক’ গালমন্দ করেন তাঁকে। রাজস্থান রয়্যালসের মালিক শিল্পা শেঠি এসে ওয়ার্নকে থামান এবং এই আচরণের জন্য দীক্ষিতের কাছে দুঃখ প্রকাশ করেন।
এরপরই রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন বিসিসিআই ও আইপিএলের কাছে শেন ওয়ার্নের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। জনসমক্ষে গালমন্দ করায় শেন ওয়ার্নের বিরুদ্ধে ব্যক্তিগতভাবে অভিযোগ জানান দীক্ষিতও।

No comments

Powered by Blogger.