অতিরিক্ত বোলার খেলানোর পরিকল্পনা নেই: ধোনি

কাল আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে শিরোপাপ্রত্যাশী ভারত। অন্য সময় হলে এই খেলাটি নিয়ে কেউ মাথাও ঘামাত না। কিন্তু আইসিসির সহযোগী সদস্য দেশটি নিজেদের পারফরম্যান্সের গুণেই সেই সম্মানটুকু আদায় করে নিয়েছে। তা ছাড়া আয়ারল্যান্ডকে নিয়ে না ভেবেও কোথায় যাবে দলগুলো। মাত্র দুই দিন আগেই যে বেঙ্গালুরুতে ইংল্যান্ডের ৩২৭ রান তাড়া করে এক অবিস্মরণীয় জয় আদায় করে নিয়েছে ইউরোপের এই দেশটি।
বেঙ্গালুরুর সেই রাতের পর, আর তাঁদের অন্যতম ব্যাটসম্যান কেভিন ও’ব্রায়েনের সেই অনন্য ইনিংসের পর, আয়ারল্যান্ডকে হেলাফেলার কোনো অবকাশ নেই। কাল এই আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগেও আয়ারল্যান্ডকে নিয়ে আলাদাভাবেই ছক কষছে ভারতীয়রা। ভারতীয় দলের সবচেয়ে বড় ভয়টা বোধহয় নিজ দলের বোলিং আক্রমণ নিয়েই। ইংল্যান্ডের বিপক্ষে ৩৩৮ রান করেও যে দল ম্যাচ জিততে পারে না, তাঁদের বোলিং নিয়ে একটু বেশি করেই চিন্তা করতে হয়, আর যেখানে প্রতিপক্ষ সদ্যই ৩২৭ রান তাড়া করে জেতা কোনো দল।
অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে অনেকেই পরামর্শ দিচ্ছেন, একজন ব্যাটসম্যান কমিয়ে বোলিংয়ের দিকে একটু মনোযোগ দেওয়া। ধোনি অবশ্য পুরো ব্যাপারটিকেই রীতিমতো উড়িয়ে দিয়েছেন। বলেছেন, ‘বাংলাদেশ ও ইংল্যান্ডের বিপক্ষে যে কম্বিনেশনে ভারত খেলেছে, তার থেকে বেরিয়ে আসার কোনো পরিকল্পনাই ভারতের নেই।’
ধোনি আরও বলেছেন, ‘আমাদের সবচেয়ে বড় শক্তি ব্যাটিং। আমরা আমাদের শক্তির কোনো ব্যত্যয় ঘটাতে চাই না।’
ধোনি যতই ব্যাটিং শক্তির কথা বলুন না কেন, সেই শক্তির ব্যাটিং যদি কোনো দিন ‘ক্লিক’ না করে, তাহলে ভারতকে পস্তাতে হবে, এমনটাই মনে করেন বিশ্লেষকেরা।

No comments

Powered by Blogger.