পাকিস্তানে তিন দিনের শোক ঘোষণা

পাকিস্তানের সংখ্যালঘুবিষয়ক মন্ত্রী শাহবাজ ভাট্টির মৃত্যুতে দেশটিতে তিন দিনের শোক ঘোষণা করেছে সরকার। পাশাপাশি সরকার দেশের নিরাপত্তাব্যবস্থা নিশ্ছিদ্র করারও অঙ্গীকার ব্যক্ত করেছে।
প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি হত্যাকাণ্ডের ঘটনায় দেশটিতে তিন দিনের শোক ঘোষণা করেছেন। এ তিন দিন তিনি দেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দেন। সেই সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী রেহমান মালিকের কাছে পাঠানো এক বিবৃতিতে গিলানি এ হত্যাকাণ্ডের কঠোর সমালোচনা করেন। বিবৃতিতে তিনি বলেন, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যার মধ্য দিয়ে পাকিস্তানের বিরোধী কুচক্রী শক্তি এভাবেই তাদের উদ্দেশ্য হাসিলে তৎপর রয়েছে। এ অবস্থায় সরকারকে অবশ্যই দেশের উন্নয়নে সব দেশবাসী ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
শাহবাজ ভাট্টি হত্যাকাণ্ডের তদন্তকারী দল জানায়, তারা হত্যাকারী সন্দেভাজন জঙ্গিদের খুঁজছে। তদন্ত দলের এক কর্মকর্তা জানান, ভাট্টির দেহরক্ষী হিসেবে নিয়োজিত নিরাপত্তা দলের মধ্যেও হত্যাকারী থাকতে পারে। কারণ এর আগে ভাট্টির মতোই ব্লাসফেমি আইনের বিরোধী পাঞ্জাবের গভর্নর সালমান তাসিরকে তাঁর এক দেহরক্ষীই গুলি করে হত্যা করেন।
পাকিস্তানের বিতর্কিত ব্লাসফেমি আইনের কট্টর সমালোচক মন্ত্রী শাহবাজ ভাট্টিকে গত বুধবার আততায়ীরা গুলি করে হত্যা করে। এর আগে তিনি গত জানুয়ারিতে জানিয়েছিলেন, কট্টর ইসলামপন্থীরা তাঁকে হত্যার হুমকি দিচ্ছে। এরপর তাঁর নিরাপত্তা জোরদার করা হয়। তবে বুধবার তিনি কোনো দেহরক্ষী ছাড়াই ইসলামাবাদের বাড়ি থেকে দাপ্তরিক কাজের উদ্দেশ্যে বের হয়েছিলেন। এ সময় অপর একটি গাড়িতে করে আসা কয়েকজন আততায়ী তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যায়।

No comments

Powered by Blogger.