স্বপ্নপূরণের পথে আবাহনী

সাত মিনিটের এক প্রামাণ্যচিত্র বড় পর্দায় তুলে ধরল ক্রীড়াসংগঠক, সংস্কৃতিকর্মী, সমাজসেবী শেখ কামালকে। আবাহনীর প্রয়াত প্রতিষ্ঠাতার দুই বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানা সেলুলয়েডের দিকে তাকিয়ে স্মৃতিকাতর হলেন, অশ্রুসিক্ত হলেন। আবাহনী ক্লাবে শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানের আগের ঘটনা এটি।
উদ্যোগটা অনেক আগেই নিয়েছিল আবাহনী। ক্লাবটির প্রতিষ্ঠাতা শেখ কামালের নামে একটি অত্যাধুনিক ক্রীড়া কমপ্লেক্স তৈরির উদ্যোগ আলোর মুখ দেখেনি নানা কারণে। শেষ পর্যন্ত সেটি হচ্ছে। আনুষ্ঠানিকভাবে কাল এর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন শেখ কামালের ছোট বোন শেখ রেহানা। ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আবাহনী ক্লাব ভবন, সামনের ফুটবল ও ক্রিকেট মাঠ এবং সামনের জিমনেসিয়ামসহ প্রায় ১০ একর জায়গার ওপর গড়ে তোলা হবে শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্স। প্রশাসনিক ভবন, ছেলে ও মেয়েদের জন্য আলাদা ডরমিটরি, সুইমিংপুল, কনভেনশন সেন্টার, টেনিস কোর্ট, ফুটবল, ক্রিকেট মাঠসহ সব সুযোগ-সুবিধা রেখে একটি অত্যাধুনিক ক্রীড়া কমপ্লেক্স তৈরিই আবাহনীর লক্ষ্য। কর্মকর্তাদের আশাবাদ, টানা ৭ মাস কাজ করলে এটি আলোর মুখ দেখবে।

No comments

Powered by Blogger.