ফ্রাঙ্কফুর্টে হামলায় মার্কিন বিমানবাহিনীর দুই সেনা নিহত

জার্মানির ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের একটি সামরিক বাসে গত বুধবার বন্দুকধারীর হামলায় মার্কিন বিমানবাহিনীর দুজন সেনা নিহত ও দুজন আহত হয়েছেন। জার্মানির নিরাপত্তা বাহিনী এ কথা জানিয়েছে।
গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জার্মানির কেন্দ্রীয় অপরাধ দপ্তরের তদন্তকারীরা ২১ বছর বয়সী ওই বন্দুকধারীর পরিচয় পেয়েছেন। তিনি কসোভোর নাগরিক। অনেক দিন ধরে তিনি ফ্রাঙ্কফুর্টে বসবাস করছেন। কট্টরপন্থী মুসলমানদের সংগঠনের কর্মীদের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল।
হামলার পরই বন্দুকধারীকে ২ নম্বর টার্মিনালের ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে একে ‘নিষ্ঠুর’ বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, এই হামলার ঘটনায় অযথা সময় নষ্ট না করে যুক্তরাষ্ট্রকে নিশ্চিত করতে হবে যে কোনো হামলাকারী বিচারের ঊর্ধ্বে নয়।
খবরে বলা হয়, ওই তরুণের ফেসবুকের সঙ্গে মৌলবাদী কর্মকাণ্ডের প্রচারণায় ব্যবহূত ওয়েবসাইটের সংশ্লিষ্টতা ছিল। ধারণা করা হচ্ছে, তিনি মার্কিন সেনাদের ভ্রমণ পরিকল্পনা সম্পর্কে অবগত ছিলেন।
ফ্রাঙ্কফুর্ট পুলিশের মুখপাত্র ম্যানফ্রিড ফুয়েলহার্থ বলেন, নিহতদের একজন ওই বাসের চালক, অপরজন যাত্রী। আহত দুজনের একজন সামান্য আহত হলেও অপরজনের অবস্থা সংকটাপন্ন।

No comments

Powered by Blogger.