ভাড়ায় স্বামী

ঘণ্টা হিসেবে ‘ভাড়ায় স্বামী’ সরবরাহ করার এক অভিনব ব্যবসা শুরু করেছে জর্জিয়ার একটি ব্যবসাপ্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির কার্যক্রম চলছে প্রায় দুই মাস ধরে। এ সময়ের মধ্যে বহু নারী ফোন করে ‘ভাড়ায় স্বামী’ সরবরাহের জন্য অনুরোধ করেছেন।
এখানেই ভোক্তাদের সঙ্গে প্রতিষ্ঠানটির দৃষ্টিভঙ্গির পার্থক্য ধরা পড়েছে। দুই পক্ষের মধ্যে দেখা দিয়েছে বিভ্রান্তি। এই বিভ্রান্তি দূর করতে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিশদ ব্যাখ্যা দিতে হচ্ছে।
প্রতিষ্ঠানটির মালিক বেসো ম্যাকহেদিশভিলি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, কোম্পানির নাম দেখে বহুসংখ্যক নারী বিভ্রান্ত হয়েছেন। তাঁদের কোম্পানি মূলত গৃহকর্মে নারীদের সেবা দিতে চায়। এই যেমন কোনো বাসার পানির কল ছিদ্র হয়ে গেছে, এ ক্ষেত্রে কোম্পানির লোকজন গিয়ে তা সারিয়ে দিয়ে আসবেন। এ কাজে প্রতি ঘণ্টায় পরিশোধ করতে হবে ১৭ ডলার।
কোম্পানির মালিক আরও জানান, তাঁদের ব্যবসায়িক কর্মকাণ্ড চালুর পর থেকে বহু নারী ফোন করে ঘণ্টা হিসেবে পুরুষ সরবরাহের জন্য অনুরোধ করেছেন। ওই নারীরা ঘরের টুকিটাকি সংস্কারের কাজে নয়, বরং সঙ্গদানের উদ্দেশ্যে ওই পুরুষ পেতে চান। একপর্যায়ে ওই নারীদের ব্যাখ্যা করে বিষয়টি পরিষ্কার করতে হচ্ছে, তাঁদের প্রতিষ্ঠান থেকে ‘ভাড়ায় স্বামী’ পাওয়া যায় বটে; কিন্তু এই ‘স্বামীরা’ ‘পুরুষ পতিতা’ নন। তাঁরা মূলত ঘরের টুকিটাকি কাজ সারার জন্য।

No comments

Powered by Blogger.