ট্রায়ালে তরুণদের দেখে খুশি রুবচিচ

কুয়েতের বিপক্ষে অলিম্পিক প্রাক-বাছাইয়ের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল গঠনের মূল পর্বটা শেষ করলেন রবার্ট রুবচিচ। কমলাপুর স্টেডিয়ামে কাল ৫৬ জন খেলোয়াড়কে ভাগ করে দুটি নির্বাচনী ম্যাচে দেখলেন বাংলাদেশের ক্রোয়েশিয়ান কোচ।
দ্বিতীয় ম্যাচটি যখন শেষ, সন্ধ্যা নেমে গেছে। তরুণদের দেখে কেমন লাগল? ভবিষ্যতে এঁদের নিয়ে প্রত্যাশা পূরণ হবে? ‘এর আগেও বলেছি, বাংলাদেশের তরুণদের প্রতিভা আছে। দরকার এদের ভালো পরিচর্যা। আজ (কাল) যাদের ট্রায়ালে দেখলাম, এদের অনেককেই আমার পছন্দ হয়েছে’—খানিকটা পরিতৃপ্তি নিয়েই বলে গেলেন রুবচিচ।
বাফুফের সহসভাপতি ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির প্রধান বাদল বায়ও খুশি ট্রায়ালে তরুণদের দেখে। কিন্তু এই খেলোয়াড়দের গড়ে তুলতে বাফুফে প্রয়োজনীয় সহায়তা কতটুকু দিতে পারে, তার ওপরই নির্ভর করছে সবকিছু। বাদল রায় সামর্থ্য অনুযায়ী সর্বোচ্চ সহায়তার প্রতিশ্রুতিই দিলেন, ‘বাফুফের পক্ষে যতটা করা সম্ভব করব। বর্তমান অবস্থায় ভালো প্রস্তুতির বিকল্প নেই।’
রুবচিচ জানিয়েছেন, দু-এক দিনের মধ্যে ২৫ জনের দল চূড়ান্ত করে ১৯ ডিসেম্বর থেকে চার দিনের ক্যাম্প হবে বিকেএসপিতে। ১৯ ডিসেম্বর মুক্তিযোদ্ধা, ২৩ ডিসেম্বর মোহামেডানের সঙ্গে ম্যাচ খেলার পরিকল্পনা আছে। রুবচিচের ঘুরেফিরে কথা একটাই, ‘প্রচুর ম্যাচ খেলতে হবে।’
এশিয়ান গেমসের দল থেকে এই ট্রায়ালে ছিলেন মিন্টু শেখ, তৌহিদুল, ইমতিয়াজ, মিঠুন, নেহাল। বাংলাদেশ লিগের নিয়মিত খেলোয়াড় ১৪ জন, প্রথম বিভাগের দুজন। ৯০ ভাগ খেলোয়াড়ই বয়সভিত্তিক দলে খেলেছেন।

No comments

Powered by Blogger.