উদাহরণ গড়ছে আবাহনী

প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য আজ ব্যাংকক যাচ্ছে আবাহনী। প্রস্তুতি ম্যাচ খেলতে দেশের বাইরে যাওয়ার সংস্কৃতি বাংলাদেশে ক্লাব ফুটবলে এত দিন ছিলই না। আবাহনী নতুন উদাহরণই গড়ছে।
পেশাদার ফুটবল লিগে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে গত মৌসুমে, এবার আসামের বরদুলই ট্রফি জয়, তারপর ফেডারেশন কাপ পুনরুদ্ধার—আবাহনীর সময়টা ভালো কাটছে। ইরানি কোচ আলী আকবর পোরমুসলিমি চাইছিলেন, আবাহনীকে ইরানে নিয়ে কিছু প্রস্তুতি ম্যাচ খেলাতে। কিন্তু ইরানে বেশি খরচ ও আনুষঙ্গিক আরও কিছু সমস্যার কারণে ওই পরিকল্পনা বাদ দেওয়া হয়। থাইল্যান্ড ফুটবলের সবচেয়ে বড় কর্মকর্তা, ফিফার সদস্য এবং মহিলা কমিটির চেয়ারম্যান ওয়াউরি মাকুদির সহযোগিতায় শেষে ব্যাংকক যাওয়া সিদ্ধান্ত। দুজন খেলোয়াড় ছাড়া ৩০ সদস্যের দলে আছেন আর সবাই।
ব্যাংককে দুটি ম্যাচ খেলার কথা। তবে প্রতিপক্ষ সম্পর্কে এখনো জানে না আবাহনী। প্রতিপক্ষ যারাই হোক, এই সফরকে আসন্ন বাংলাদেশ লিগের প্রস্তুতি হিসেবেই দেখছেন আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস, ‘২৭ ডিসেম্বর লিগের প্রথম ম্যাচেই শেখ জামালের সঙ্গে আমাদের ম্যাচ হতে পারে। ব্যাংককে তারই একটা প্রস্তুতি হয়ে যাবে আমাদের। বলা যায়, আমরা একটু আগেই লিগ শুরু করে দিচ্ছি।’

No comments

Powered by Blogger.