জানুয়ারিতে যুব হকি

জার্মান কোচ পিটার গেরহার্ড আগেই জানিয়ে দিয়েছিলেন, বাংলাদেশে আর আসবেন না। সুতরাং হকি ফেডারেশন চাইলেই তাঁকে আর পাবে না। যদিও কাল ফেডারেশনের সভায় সিদ্ধান্ত হয়েছে, গেরহার্ডের সঙ্গে চুক্তি নবায়ন করা হবে না। এশিয়ান গেমসে ব্যর্থতার জন্য ফেডারেশন কর্মকর্তাদের অভিযুক্ত করে গেরহার্ডের দেওয়া রিপোর্টও উড়িয়ে দিয়েছে ফেডারেশন।
গেরহার্ডের বিদায়ের পর ফেডারেশনের অনুমোদন ছাড়া কোনো খেলোয়াড়কে ভিসা না দিতে জার্মান দূতাবাসকে অনুরোধ করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। এশিয়ান গেমসে দলের সঙ্গে যাওয়া কর্মকর্তাদের কাছে রিপোর্ট চেয়েছে ফেডারেশন। গুয়াংজু থেকে আসার সময় ১৩-১৪টি লাগেছে কী এনেছেন ফেডারেশন কর্মকর্তারা? এ নিয়ে প্রশ্ন ওঠায় জানানো হয়েছে, এশিয়ান হকি ফেডারেশনের দেওয়া ৪২০টি হকিস্টিক ছিল ওই সব লাগেজে। তা ছাড়া এশিয়ান হকি ফেডারেশনের নির্বাচনে শামসুল বারীকে সহসভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দিয়েছে ফেডারেশন।
ঘরোয়া খেলা শুরুর ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছে। ২৪ ডিসেম্বর ১০টি দল নিয়ে শুরু হবে বিজয় দিবস হকি। জানুয়ারির মাঝামাঝি মাঠে গড়াবে জাতীয় যুব হকি। বিজয় দিবস টুর্নামেন্টের পরপরই শুরু হবে প্রথম ও দ্বিতীয় বিভাগ লিগ।

No comments

Powered by Blogger.