পিসিবিকে বিশ্বকাপ দল ঘোষণার আহ্বান আফ্রিদির

পাকিস্তান দলে প্রতিভার অভাব কখনোই ছিল না। ওয়াকার ইউনুস, ইনজামাম-উল হক ও ওয়াসিম আকরামদের মতো কিংবদন্তিতুল্য ক্রিকেটাররা থাকা সত্ত্বেও ২০০৩ সালের বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছিল পাকিস্তানকে। ২০০৭ সালেও ইনজামামের সঙ্গে দলে ছিলেন আজহার মেহমুদ, ইমরান নাজিরের মতো প্রতিভাবান ক্রিকেটাররা। তবু সেবারও সেই একই পরিণতি। এবারের বিশ্বকাপের আর মাত্র কয়দিন বাকি থাকতে কেলেঙ্কারি-বিতর্ক প্রায় খুঁড়ে-খাবলে খাচ্ছে পাকিস্তানি ক্রিকেটকে। দুর্নীতি আর নানা ধরনের ঘটনা-দুর্ঘটনার দুর্বিপাকে এবারের বিশ্বকাপের ফলাফল কী হয়, তা নিয়ে ভয়ংকর চিন্তিত পাকিস্তানের সাধারণ ক্রিকেটপ্রিয় মানুষ। তবে পাকিস্তান দলের অধিনায়ক শহীদ আফ্রিদি সব ধরনের বাধা-বিপত্তি অতিক্রম করে বিশ্বকাপে ভালো করার ব্যাপারে আশাবাদী। আর সে কারণে তিনি বিশ্বকাপ দল অতিসত্বর ঘোষণা করার তাগাদা দিয়েছেন নিজ দেশের ক্রিকেট বোর্ডকে।
খুব দ্রুতই বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু করা উচিত মন্তব্য করে আফ্রিদি বলেছেন, ‘বিশ্বকাপ খুবই গুরুত্বপূর্ণ একটা প্রতিযোগিতা। আর এবার আবার কোনো বিশৃঙ্খলা সৃষ্টি হোক—এটা আমরা চাই না। বিশ্বকাপের জন্য খুব দ্রুতই আমাদের কাজে নেমে পড়া উচিত’।
ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে বিশ্বকাপে পাকিস্তানের নেতৃত্বের ভার আফ্রিদির কাঁধেই আসার কথা। কিন্তু অধিনায়ক হিসেবে নিজের পারফরমেন্স নিয়েও সন্তুষ্ট নন আফ্রিদি। কোনো রাখঢাক না রেখেই তিনি বলেছেন, ‘হ্যাঁ, আমি গত এক বছরে আমার ফর্ম নিয়ে খুব চিন্তিত। জাতীয় দলের জন্য আমি যেভাবে ব্যাটিং বা বোলিং করেছি তাতে আমি মোটেও সন্তুষ্ট না।’ দলকে অনুপ্রাণিত করার জন্য অধিনায়কের ভালো পারফরমেন্স দেখানোটা খুবই জরুরি বলে মনে করেন তিনি। আর সে জন্যই সম্প্রতি কঠোর অনুশীলনে নেমে পড়েছেন এই অলরাউন্ডার।

No comments

Powered by Blogger.