ইনজুরিতে সাইমন ক্যাটিচ

অ্যাডিলেড টেস্টে অস্ট্রেলিয়াকে ইনিংস ও ৭১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে অ্যাশেজ সিরিজ জয়ের পথে একধাপ এগিয়ে গেছে ইংল্যান্ড। বল হাতে অস্ট্রেলিয়া যে কতটা ব্যর্থ ছিল তা বলে দিচ্ছে ইংল্যান্ডের ৬২০ রানের স্কোরবোর্ডটাই। ব্যাট হাতেও সফল হতে পারেননি অস্ট্রেলীয় ব্যাটসম্যানরা। মাত্র ২৪৫ রানে প্রথম ইনিংস শেষ হওয়ার পর দ্বিতীয় ইনিংসে তারা গুটিয়ে গেছে ৩০৪ রানে। অসিদের এ দুরবস্থার মধ্যে নতুন দুঃসংবাদ নিয়ে এসেছেন সাইমন ক্যাটিচ। পায়ের চোটের কারণে অ্যাশেজ সিরিজের বাকি টেস্টগুলোতে আর মাঠে নামতে পারবেন না অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য এই ওপেনার।
শুধু অ্যাশেজ সিরিজই নয়, নতুন এই ইনজুরির ফলে ৩৫ বছর বয়সী ক্যাটিচ আবার টেস্ট ক্রিকেটে ফিরতে পারবেন কিনা তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেছে অনেকেই। তবে সেসব কথায় কান দিচ্ছেন না, এ বাঁহাতি ব্যাটসম্যান। এই ইনজুরির কারণে তাঁর টেস্ট ক্যারিয়ার শেষ হয়ে যাবে না আশা প্রকাশ করে তিনি বলেছেন, ‘আমার বয়সটা অবশ্যই একটা বড় ব্যাপার, কিন্তু আমি সেটা নিয়ে ভাবতে চাই না। কারণ, গত আড়াই বছর ছিল আমার ক্যারিয়ারের সেরা সময়। কাজেই এটাকে আমি আমার ক্যারিয়ারের শেষ হিসেবে দেখছি না। আবার টেস্টে ফেরার সর্বোচ্চ চেষ্টা থাকবে আমার।’
সিরিজে পিছিয়ে পড়ার মাঝে মড়ার উপর খাঁড়ার ঘা সাইমন ক্যাটিচের চোট। পুরো ব্যাপারটিকেই অসি অধিনায়ক রিকি পন্টিং বর্ণনা করেছেন ‘অপূরণীয় ক্ষতি’ হিসেবে। বাকি তিনটি টেস্টে সাইমন ক্যাটিচের জায়গায় তরুণ ব্যাটসম্যান ফিলিপ হিউজ দলে জায়গা করে নিতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন পন্টিং।

No comments

Powered by Blogger.