প্রাইম ফিন্যান্সিয়াল ফার্স্ট ইউনিট ফান্ডের ২০ লাখ ইউনিট শেয়ার বিক্রি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারি খাতে দেশের প্রথম ওপেন অ্যান্ড মিউচুয়াল ফান্ড প্রাইম ফিন্যান্সিয়াল ফার্স্ট ইউনিটের ২০ লাখ ইউনিট শেয়ার নির্ধারিত সময়ের এক সপ্তাহ আগেই বিক্রি সম্পন্ন হয়েছে। রাজধানীর একটি হোটেলে আজ বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে প্রাইম ফিন্যান্স অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মঈন আল কাশেম এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে মঈন আল কাশেম বলেন, বেমেয়াদি মিউচুয়াল ফান্ড বিনিয়োগের উত্কৃষ্ট মাধ্যম। এই ফান্ডটির ব্যাপক চাহিদা তারই প্রমাণ। প্রাইম ফিন্যান্স অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ওপর আস্থা রেখে ফান্ডটিতে বিনিয়োগ করায় বিনিয়োগকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৬ সেপ্টেম্বর প্রাইম ফিন্যান্সিয়াল ফার্স্ট ইউনিট ফান্ড পুঁজিবাজারে যাত্রা শুরু করে। উদ্বোধনী দিনেই বিভিন্ন প্রতিষ্ঠান ও পেশার বিনিয়োগকারীরা এক কোটি ৫২ লাখ ১০ হাজার টাকার মোট এক লাখ ৫২ হাজার ১০০ ইউনিট শেয়ার ক্রয় করেন। নির্ধারিত সময়ের সাত দিন আগে গত ৩১ অক্টোবর এই ফান্ডের সব ইউনিট শেয়ার বিক্রি হয়ে যায়। প্রাইম ফিন্যান্সিয়াল ফার্স্ট ইউনিট ফান্ডের প্রাথমিক আকার ২০ কোটি টাকা। এর প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০০ টাকা।
ট্রাস্টির অনুমোদন সাপেক্ষে আগামী ১ ডিসেম্বর থেকে নিয়মিত ক্রয়-বিক্রয়ের জন্য ফান্ডটি আবার উন্মুক্ত হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাইম ফিন্যান্সিয়াল অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা ও এইচ আর এম মো. হাসান ইমাম, ফান্ডটির ব্যবস্থাপনা বিভাগের প্রধান মইনুল ইসলাম, প্রধান গবেষক মীর আরিফুল ইসলাম, আইটি বিভাগের প্রধান মো. মহিউদ্দিন মাহমুদ ও বিনিয়োগ বিশ্লেষক আদনান হুদা।

No comments

Powered by Blogger.