মেনে নিয়েছেন উডস

পতন শুধু নয়, মহীরুহ পতন হয়েছে। টাইগার উডস গলফ থেকে ছিটকে গেছেন, এমন নয়। কিন্তু প্রায় পাঁচ বছরের মধ্যে এই প্রথম নিজের নামটা আর গলফ র্যা ঙ্কিংয়ের এক নম্বরে দেখতে পাচ্ছেন না। এই না পাওয়া নিয়ে নিশ্চয়ই কষ্ট আছে দিগ্বিজয়ী এই গলফারের। কিন্তু বাস্তবতা উডস মেনে নিয়েছেন।
সর্বশেষ ২৮১ সপ্তাহ এই র্যা ঙ্কিংয়ের শীর্ষে ছিলেন উডস। সব মিলিয়ে ক্যারিয়ারের বেশির ভাগটা সময়, ৬২৩ সপ্তাহ শীর্ষে ছিলেন ১৪টি মেজরজয়ী এই গলফার। কিন্তু বছর খানেক ধরে গলফ কোর্সে যেন পাত্তাই ছিল না। পারিবারিক সংকটে পারফরম্যান্সই যে করতে পারছিলেন না। বাস্তবতা মেনে না নিয়ে উপায় নেই।
উদাসীন ভঙ্গিতে তাই উডস বলছেন, ‘হ্যাঁ, র্যা ঙ্কিং হিসাবে নিলে তো বলতেই হবে, আমি আর বিশ্বের এক নম্বর খেলোয়াড় নই। সেটা থাকতে গেলে জিততে হবে। আমি তো এই বছর জিততেই পারিনি।’
এর পরই চিরচেনা একটা কথা আবার জানিয়ে দিলেন, ‘খারাপ তো লাগছেই। কিন্তু বিশ্বের এক নম্বর হতে গেলে যেমন অনেক কিছু জিততে হয়, সে জায়গাটা ধরে রাখতে গেলেও তেমন অনেক কিছু জিততে হয়। আমি তা পারিনি।’
অবশ্য যিনি পেরেছেন, সেই যুক্তরাজ্যের গলফার লি ওয়েস্টউডের শীর্ষে থাকাটা আবার অনেকের কাছে যৌক্তিক মনে হচ্ছে না। যেমন উডসের সাবেক সুইং কোচ বাচ হ্যারমন বলছেন, উডস শীর্ষে নেই ঠিক আছে, কিন্তু জায়গাটা আসলে প্রাপ্য জার্মানির মার্টিন কেমারের।

No comments

Powered by Blogger.