জিমির জার্মান-যাত্রা নিয়ে ধোঁয়াশা

জার্মানিতে যাওয়ার কথা ১৮ জন হকি খেলোয়াড়ের। সবার ভিসাও হয়ে গেছে। আগামী পরশু রাতেই জার্মানির উদ্দেশে ঢাকা ছাড়বেন তাঁরা। তবে দলের সঙ্গে জার্মানি যাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে রাসেল মাহমুদ জিমির। পারিবারিক কারণেই জার্মানি যেতে অনাগ্রহ প্রকাশ করেছেন জাতীয় দলের স্ট্রাইকার। কাল অনুশীলনের ফাঁকে জানালেন, ‘আমি এখনই বলতে পারছি না যে জার্মানি যাব। আমার বাবার স্ট্রোক করেছিল কদিন আগে। মাও অসুস্থ। সবার আগে আমার পরিবার। তাই বিষয়টা ভেবে দেখছি।’
তবে রাসেল মাহমুদ নাকি কোচ পিটার গেরহার্ডের কাছে জার্মানি যাওয়ার ব্যাপারে অনীহা প্রকাশ করেছেন আগেই। এ অবস্থায় জিমিকে ছাড়াই জার্মানি যেতে পারে বাংলাদেশ দল। ফেডারেশনের সাধারণ সম্পাদক খোন্দকার জামিলউদ্দিন এ ব্যাপারে কিছুই জানেন না, ‘আমি মাত্র শুনলাম খবরটা। তবে এখনই কোনো সিদ্ধান্ত জানাতে পারছি না। আমি যত দূর জানি, সে জার্মানি যাবে। পিটারকেও (কোচ) সেই কথাই বলেছে। তবে কেউ যদি একান্তই না যেতে চায় সেটা তার ব্যক্তিগত ব্যাপার।’
এই ১৮ জন বাদে এশিয়ান গেমসের জন্য ডাক পাওয়া ১১ জন খেলোয়াড়ের অনুশীলন নিয়মিতই চলবে। তবে আগামী ১ সেপ্টেম্বর আরও ২৫ জন খেলোয়াড়কে অনুশীলনের জন্য ডাকা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মামুনুর রশীদ। সেখান থেকে ট্রায়ালের মাধ্যমে আরও ১৪ জনকে ক্যাম্পে নেওয়ার পরিকল্পনা নির্বাচক কমিটির।

No comments

Powered by Blogger.