লর্ডসে বৃষ্টির উৎপাত

গত ১২ দিন সূর্যের মুখ দেখেনি লন্ডন, লর্ডস টেস্টের ভাগ্য নিয়ে শঙ্কা তাই ছিলই। তা সত্যি বলে প্রমাণিত হলো প্রথম দিনেই। আগের রাতের ভারী বৃষ্টির জের আর আলোকস্বল্পতায় নির্ধারিত সময়ের ঘণ্টা তিনেক পরে শুরু হয়ে খেলা হতে পারল ঘণ্টাখানেক। আলোর অভাবে খেলা বন্ধ হওয়ার সময় অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউসকে হারিয়ে ইংল্যান্ডের রান ছিল ৩৯। খেলোয়াড়েরা ড্রেসিংরুমে যাওয়ার কিছুক্ষণ পরেই আকাশ ভেঙে বৃষ্টি নামায় প্রথম দিনে আর খেলাই হয়নি।
ইংল্যান্ডে টস জেতাটা সব সময়ই খুব গুরুত্বপূর্ণ। কাল গুরুত্ব আরও বেড়ে গিয়েছিল আবহাওয়ার জন্য। গোমড়ামুখো আকাশের নিচে সুইং বোলিংয়ের মুখোমুখি কে-ই বা হতে চায়! গুরুত্বপূর্ণ সেই টসটা জিতেছেন সালমান বাট। তবে যতটা ফায়দা তোলার কথা, ততটা তুলতে পারেনি তাঁর দল। এর কিছু দায় নিজেদের, কিছুটা ভাগ্যের। আসিফ-আমিরের বল অল্পের জন্য ইংলিশ ব্যাটসম্যানদের ব্যাটের কানা ছোঁয়নি অনেকবার। আর আমিরের যে বলটা অ্যালিস্টার কুকের ব্যাটের কানা ছুঁয়ে তৃতীয় স্লিপে গেল, সিরিজের ধারাবাহিকতা ধরে রেখে সেটা ফেলে দিলেন উমর আকমল। কুকের রান তখন ১।
কুক আর সুযোগ দেননি। তবে দুর্দান্ত এক বলে স্ট্রাউসকে আউট করে পাকিস্তানকে ব্রেক থ্রু এনে দেন আসিফ। পরের ওভারেই খেলা বন্ধ। এমন কন্ডিশনে বোলিং করতে না পারায় আফসোস বেশি হওয়ার কথা পাকিস্তানেরই।
সংক্ষিপ্ত স্কোর: ১২.৩ ওভারে ৩৯/১ (স্ট্রাউস ১৩, কুক ১০ ব্যাটিং, ট্রট ৮ ব্যাটিং; আসিফ ১/১৭)।

No comments

Powered by Blogger.